এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যে 356 ধারা জারি নিয়ে সরব বিজেপি, এবার এই নিয়ে তৃণমূলের চরম প্রতিক্রিয়া, জল্পনা তুঙ্গে

রাজ্যে 356 ধারা জারি নিয়ে সরব বিজেপি, এবার এই নিয়ে তৃণমূলের চরম প্রতিক্রিয়া, জল্পনা তুঙ্গে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনে পরাজয় হয়েছে গেরুয়া শিবিরের আর ফলাফল বেরোনোর পর থেকেই রাজ্যজুড়ে রাজনৈতিক হিংসা নিয়ে সরব হয়েছে বিজেপি। রাজ্যের আইন শৃঙ্খলা ভেঙে পড়ার কথা ক্রমাগত শোনা যাচ্ছে রাজ্যের হেভিওয়েট বিজেপি নেতাদের গলায়। এমনকি ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার ফলাফল দেখতে কেন্দ্রীয় বিজেপি নেতাদের পাশাপাশি ছুটে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। এই অবস্থায় বিজেপি বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার কথা বলছে আর তাই নিয়েই শুরু হয়েছে নতুন বিতর্ক। পাল্টা তৃণমূলের পক্ষ থেকেও এবার 356 ধারা নিয়ে বিজেপির বিরুদ্ধে প্রতিক্রিয়া সামনে এল।

356 ধারা জারি নিয়ে যেমন একদিকে ইঙ্গিত দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ঠিক সেভাবেই 356 ধারা জারি নিয়ে পাল্টা সওয়াল করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। আর এবার রাজ্যের 18 জন সাংসদ বিজেপি সাংসদ ইতিমধ্যেই রাজ্যের আইন শৃঙ্খলা অবনতি নিয়েই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে চিঠি লিখতে চলেছেন বলে জানা গিয়েছে। অন্যদিকে গত সোমবার দিল্লি গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আর তারপর ক্রমান্বয়ে তিনি বৈঠক করে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে।

শুভেন্দুও দিল্লী থেকে সরাসরি 356 ধারা জারির ইঙ্গিত দিয়েছেন। স্বাভাবিকভাবেই 356 ধারা জারি নিয়ে বর্তমানে রাজ্য জুড়ে শুরু হয়েছে ব্যাপক চাঞ্চল্য। অন্যদিকে এবার বিজেপির এই ইঙ্গিতের বিরুদ্ধে পাল্টা প্রতিক্রিয়া দিল তৃণমূল নেতৃত্ব। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, 356 ধারা কোন দোকানের মিষ্টি নয় যে চাইলেই পাওয়া যাবে। পাশাপাশি 356 ধারা জারি করার কথা বলে বিজেপি যে গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে তাই নিয়েও সরব হয়েছে তৃণমূল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে শুভেন্দু অধিকারীর দিল্লি সফরকেও আক্রমণের ফলায় বিঁধেছে তৃণমূল নেতৃত্ব। তবে শুধু তৃণমূল নয়, গেরুয়া শিবিরে থেকেও 356 ধারা জারি নিয়ে মুখ খুলেছেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছেন, 356 ধারা জারি করলে রাজ্যের মানুষ ভালোভাবে নেবেনা। খুব স্বাভাবিকভাবেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের এই পোস্ট যেমন প্রাসঙ্গিক হয়ে উঠেছে বর্তমানে, ঠিক তেমনি গেরুয়া শিবিরের কাছে অন্যতম অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

একই সাথে বিশেষজ্ঞদের অনেকেই আশঙ্কা প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, 356 ধারা যদি রাজ্যে জারি করা হয় তাহলে তা আগামী দিনে বিজেপির কাছেই বুমেরাং হয়ে ফিরে আসবে নাতো? সেক্ষেত্রে গেরুয়া শিবির কিন্তু আরো বড়সড় বিপর্যয়ের মুখে পড়বে। তবে রাজ্যের রাজনৈতিক হিংসার ঘটনা নিয়ে প্রশাসনিক কঠোরতার যে অত্যন্ত প্রয়োজন সে ব্যাপারেও ইঙ্গিত দিচ্ছেন রাজনৈতিক মহলের অনেকেই। আপাতত 356 ধারা জারি নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে, তা যে এত তাড়াতাড়ি থামার নয়, সে ব্যাপারে একমত ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!