এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যসভার সাংসদ নন সুব্রত বক্সী- তীব্র জল্পনা রাজনৈতিক মহলে

রাজ্যসভার সাংসদ নন সুব্রত বক্সী- তীব্র জল্পনা রাজনৈতিক মহলে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচন রাজ্যের দোরগোড়ায় কড়া নাড়ছে। ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে বাংলার রাজনৈতিক দলগুলি। চলছে জোরদার প্রচার। এরই মধ্যে আবার তৃণমূল শিবিরে নতুন অস্বস্তি। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। পাশাপাশি তিনি পরিচিত রাজ্যসভার সাংসদ হিসাবেও। কিন্তু এবার তাঁর সাংসদ পদ নিয়েই উঠেছে প্রশ্ন। প্রসঙ্গত, গত বছরে রাজ্যের তৃণমূল সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছিলেন সুব্রত বক্সী। তারপরেও এতদিন পর্যন্ত তিনি বিধানসভায় শপথ গ্রহণ করেননি।

আর তাই নিয়েই এবার শুরু হয়েছে গুঞ্জন। ইতিমধ্যে রাজ্যসভার অফিস থেকে সুব্রত বক্সীর কাছে বার্তা এসেছে, যত তাড়াতাড়ি সম্ভব রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ গ্রহণ করার। তৃণমূল সাংসদ বলে সুব্রত বক্সীর পরিচয় করানো হলেও তিনি যে এখনো পুরোপুরি রাজ্যসভার সংসদ হয়ে উঠতে পারেননি শপথ গ্রহণ না করার জন্য, তা পরিষ্কার। সেক্ষেত্রে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে চলতি অধিবেশন শেষ হওয়ার আগে সুব্রত বক্সীর শপথ গ্রহণ প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূলের রাজ্য তৃণমূলের রাজ্যসভার পরিষদীয় দলকে। তবে এতদিন পর্যন্ত রাজ্যসভায় নির্বাচিত হয়েও সুব্রত বক্সী কেন শপথ গ্রহণ করেননি? সে ব্যাপারে খোঁজ করতে দলের এক শীর্ষ নেতা জানিয়েছেন, করোনার কারণে পরিস্থিতি প্রথমত স্বাভাবিক ছিলনা। দ্বিতীয়ত, দলের রাজ্য সভাপতি হিসেবে সুব্রত বক্সী বিভিন্ন সাংগঠনিক ও রাজনৈতিক কাজে চূড়ান্ত ব্যস্ত হয়ে পড়েন। আর তাই তার শপথ গ্রহণ পিছিয়ে গিয়েছে। প্রসঙ্গত, 2020 সালের 18 ই মার্চ রাজ্য থেকে নির্বাচিত সাংসদদের মধ্যে সুব্রত বক্সী ছিলেন অন্যতম।

কিন্তু যেহেতু সুব্রত বক্সী এখনো পর্যন্ত শপথ নেননি, তাই সরকারিভাবে তাঁকে তৃণমূল সাংসদ বলার ক্ষেত্রে যথেষ্ট বাধা রয়েছে। পাশাপাশি সাংসদ হিসাবে তিনি কাগজপত্রে সই করার জন্য এখনো পর্যন্ত উপযুক্ত হয়ে উট্টহতে পারেননি। সব মিলিয়ে সুব্রত বক্সীর রাজ্যসভার সাংসদ পদ নিয়ে উঠেছে প্রশ্ন। তবে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সুব্রত বক্সীর শপথগ্রহণ পর্ব হয়তো তাড়াতাড়ি সেরে নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়ে সুব্রত বক্সী এতদিন শপথ না নেওয়ার কারণে বিরোধীমহলেও শুরু হয়েছে তীব্র সমালোচনা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!