এখন পড়ছেন
হোম > জাতীয় > পড়াশোনা করতে হচ্ছে অনলাইনে, তাই রাজ্য সরকার দিচ্ছে নতুন স্মার্টফোন- সক্রিয় নতুন প্রতারণা চক্র

পড়াশোনা করতে হচ্ছে অনলাইনে, তাই রাজ্য সরকার দিচ্ছে নতুন স্মার্টফোন- সক্রিয় নতুন প্রতারণা চক্র



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- করোনা পরিস্থিতিতে পড়াশুনা চলছে অনলাইনে। এতদিন ফোনের ব্যবহার করে সকলের ফোনের অবস্থাই দফারফা। সেইসঙ্গে সামনে এসে গেছে পুজো। তাই পুজো উপহার হিসেবে যদি পাওয়া যায় একটি নতুন স্মার্টফোন, তাহলে আনন্দের আর সীমা পরিসীমা থাকে না।

যদিও এই অফার পেতে ইচ্ছে করে সকলেরই, তবে এরই মধ্যে যে লুকিয়ে আছে প্রতারণার ফাঁদ, সে কথা হয়তো ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অভিভাবক কেউই দুঃস্বপ্নেও ভাবতে পারবেন না। রাজ্য সরকার স্মার্ট ফোন দেবে, এই আঙ্গিকে মেসেজ যাওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। ছাত্র-ছাত্রীদের ফোনে সেই মেসেজ গেলে করতে হবে আবেদন।

ব্যাস! তাতেই হবে কেল্লাফতে। কি ভাবছেন ফোন পাওয়া যাবে তো? তাহলে একটু খোলসা করে আবেদনের ব্যাপার জেনে দেখুন। বস্তুত, সেক্ষেত্রে আবেদন করতে গেলে করতে হবে মেসেজের লিংকে একটিমাত্র ক্লিক। আর তাতেই মিলে যাবে ফোন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

যদিও পুরো ঘটনা সহজ মনে হলেও, আদপে কিন্তু এতটা সহজ সরল নয়। কারণ সেই লোভনীয় প্রস্তাবে সাড়া দিলেই সঙ্গে আসবে বিপদ। সেইসঙ্গে আপনার একাউন্ট পুরো ফাঁকা হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। ব্যাপারটি আসলে সম্পূর্ণটাই একটু প্রতারণার ফাঁদ। কিন্তু এতসব কাণ্ড ঘটছে কোথায়?

জানা গেছে, ঘটনাটি ঘটেছে অন্ডালের একটি সাইবার ক্যাফেতে। সেখান থেকেই এই ঘটনা সংক্রান্ত ফর্ম ফিল আপ করা হচ্ছে বলে খবর পাওয়া গিয়েছিল। এরপরে সেই খবর বিডিওর কাছে পৌঁছালে পুলিশ তদন্ত করতে গিয়ে দেখতে পায়, বহু ছাত্র ছাত্রীর কাছেই এই ধরনের এসএমএস এসেছে, যার কোন বাস্তব ভিত্তিই নেই।

সেই সঙ্গে অনেকেই সাইবার ক্যাফেতে গিয়ে আবেদন করেছেন বলে জানা যায়। এবিষয়ে সরকারি তরফে জানা গেছে বিষয়টি যথেষ্ট উদ্বেগের কারণ। যেহেতু রাজ্য সরকারের নাম এখানে যুক্ত রয়েছে, তাই পুলিশকে বিষয়টি সমস্ত তদন্তভার দেওয়া হয়েছে। সেই সঙ্গে ইতিমধ্যেই সাইবারক্রাইম সেল এই ঘটনাটির বিরুদ্ধে সতর্কতার প্রচার চালানো হচ্ছে বলেও জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!