এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > রাজ্যের হেভিওয়েট মন্ত্রী সহ ৫৮ জন তৃণমূল বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে? শোরগোল রাজ্য রাজনীতিতে

রাজ্যের হেভিওয়েট মন্ত্রী সহ ৫৮ জন তৃণমূল বিধায়ক যোগ দিচ্ছেন বিজেপিতে? শোরগোল রাজ্য রাজনীতিতে



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে গোটা রাজ্য জুড়ে দলবদলের জল্পনা চরম মাত্রায় তৈরি হয়েছে। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। আর তার মধ্যেই এবার তৃণমূল সরকারের অস্বস্তি বাড়িয়ে দিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। যেখানে রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী সহ 58 জন তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দিতে তৈরি আছেন বলে দাবি করলেন তিনি।

সূত্রের খবর, শুক্রবার শিলিগুড়িতে একটি সাংবাদিক বৈঠক করেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। আর সেখানেই তিনি বলেন, “ধীরে ধীরে তৃণমূলের বহু নেতা বিজেপিতে যোগ দেবেন। 58 জন তৃণমূল বিধায়ক বিজেপিতে আসার জন্য তৈরি হয়ে আছে।” স্বভাবতই সৌমিত্র খার এই মন্তব্যকে কেন্দ্র করে এবার ব্যাপক জল্পনা তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে।

জানা গেছে, এদিন সৌমিত্রবাবু উত্তরবঙ্গের দুই হেভিওয়েট মন্ত্রীকে নিয়েও মন্তব্য করে জল্পনা বাড়িয়ে দিয়েছেন। এছাড়াও কলকাতার এক হেভিওয়েট মন্ত্রী সম্পর্কেও মন্তব্য করতে দেখা গেছে তাকে। যার জেরে এখন রাজ্য রাজনীতিতে দলবদলের গুঞ্জন আরও চরম আকার ধারণ করেছে। এদিন সৌমিত্র খাঁ দাবি করেন, আগামী এক মাসের মধ্যে তৃণমূল সরকার পড়ে যাবে।

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বিজেপির পক্ষ থেকে এখন প্রায়ই দাবি করা হচ্ছে, তাদের দলে অনেকেই যোগাযোগ রাখছে। এমনকি সবথেকে বেশি জল্পনা তৈরি হয়েছে, রাজ্যের তৃণমূল কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে কেন্দ্র করে। অনেকেই বলছেন, শুভেন্দুবাবু দলত্যাগ করলে, তৃণমূলের অনেকেই সেই পথ অনুসরণ করতে পারেন। তবে এখনও পর্যন্ত শুভেন্দু অধিকারী দল পরিবর্তনের মত কোনো বক্তব্য রাখেননি।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

এমত পরিস্থিতিতে যখন জল্পনা চলছে, তখন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ যেভাবে উত্তরবঙ্গের দুই হেভিওয়েট মন্ত্রী এবং কলকাতার এক মন্ত্রীকে নিয়ে দলবদলের জল্পনা বাড়িয়ে দিলেন, তাতে তৃণমূলের চিন্তা ক্রমশ বাড়তে শুরু করেছে। যদি সত্যি সত্যি সৌমিত্র খাঁয়ের এই মন্তব্য বাস্তব হয়, তাহলে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ভেঙে খা খা হয়ে যাবে বলেই দাবি পর্যবেক্ষকদের।

তবে বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি এই ব্যাপারে বিস্ফোরক মন্তব্য করলেও, সেই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া দিতে চায়নি তৃণমূল কংগ্রেস। কিন্তু গোটা ব্যাপারটিকে নিয়ে ক্রমশ জলঘোলা হতে শুরু করেছে। ইতিমধ্যেই উত্তরবঙ্গের এক তৃণমূল বিধায়ক যোগদান করেছেন ভারতীয় জনতা পার্টিতে। আর তারপরেই উত্তরবঙ্গের দুই মন্ত্রীকে নিয়ে যেভাবে মন্তব্য করলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি, তাতে আশঙ্কা ক্রমশ বাড়তে শুরু করেছে তৃণমূলের নিচতলায়। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সৌমিত্র খাঁ এর এই বক্তব্য কতটা বাস্তব হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!