এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যসভার পঞ্চম আসনে পদক্ষেপ তৃনমূলের! পাল্টা কটাক্ষ বিকাশের!

রাজ্যসভার পঞ্চম আসনে পদক্ষেপ তৃনমূলের! পাল্টা কটাক্ষ বিকাশের!



হাতে আর মাত্র কিছুদিন বাকি। তারপরেই অনুষ্ঠিত হবে রাজ্যসভার নির্বাচন। ইতিমধ্যেই রাজ্যসভার চার আসনে তৃণমূলের জয় শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছে একাংশ। তবে পঞ্চম আসরে বাম-কংগ্রেস প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য জয়লাভ করতে পারেন বলে মনে করা হচ্ছে। সেদিক থেকে তৃণমূল এই আসনে বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে আটকাতে নির্দল প্রার্থী তথা প্রাক্তন তৃণমূল বিধায়ক দীনেশ বাজাজকে সমর্থনের কথা জানিয়েছে। আর এই পরিস্থিতিতে পঞ্চম আসনে রাজ্যসভার সাংসদ হিসেবে কে নির্বাচিত হবেন, তা নিয়ে তৈরি হয়েছে গুঞ্জন।

আর এই পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করলেন বাম কংগ্রেস প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, “অংকটা খুবই পরিষ্কার যে জটিলতা সৃষ্টি করার চেষ্টা চলছে। গণতন্ত্রের পক্ষে এটা দুর্ভাগ্যজনক। ওরা নিশ্চয়ই ঘোড়া কেনাবেচার মত জিনিস তৈরি করবেন। যেটা মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর তৈরি হয়েছে। আমরা জানি ঘোড়া কেনাবেচার ব্যাপারে বিজেপি সিদ্ধহস্ত। সেজন্যই তারা হয়ত ভাবছেন যে ঘোড়া কেনাবেচা করার মধ্যেই তারা হয়ত জয়লাভ করতে পারবেন। তবে আশার কথা বাম-কংগ্রেসের যৌথ শক্তি আছে। আমরা নিশ্চিত ভাবেই জয়লাভ করব‌।” এদিন মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতীয় জনতা পার্টির মধ্যে ব্যাপক সমঝোতা রয়েছে বলেও অভিযোগ করেন রাজ্যসভার বাম কংগ্রেস প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি বলেন, “2011 সাল থেকেই আমার খুব স্পষ্ট অভিমত, তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায় হচ্ছে আরএসএসের মতই আরেকটা শক্তি। বামফ্রন্টকে বিপদে পরিচালিত করার জন্য আরএসএস-বিজেপি খুব সহজে এই কাজটা করতে পারতেন না। যেই কাজটা করানো হয়েছে মমতার মাধ্যমে। সেজন্যই আমি তৃণমূল এবং বিজেপির মধ্যে কোনো পার্থক্য দেখি না। আমি লোকসভায় দেখেছি, তারা যৌথভাবে আমার বিরুদ্ধে প্রচার করেছেন। গ্রাম থেকে খবর পেয়েছি, তারা দুইদল একসাথে অপপ্রচার করেছেন। সুতরাং এই নিয়ে আমি খুব বিচলিত নই।”

অন্যদিকে তাকে ভোট দেওয়ার জন্য এদিন সকলের কাছে আবেদন করেন কলকাতা পৌরসভার একসময়কার মেয়র। তিনি বলেন, “সকলের কাছে আমার নিবেদন যে আপনারা প্রত্যেকেই জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি। আপনাদের সকলের স্বাধীনতা মতের ভিত্তিতে ভোট দেওয়া উচিত। এটা রাজ্যসভার ভোট। তাই স্বাধীনভাবে ভোট দিলে আপনারা কখনই দলত্যাগী আইন দ্বারা বিদ্ধ হবেন না। নিজের বুদ্ধি বিবেচনা অনুযায়ী ভোট দিন।”

সব মিলিয়ে এখন তার জয়ের পথে যাতে কোনো কাটা না আসে, তার জন্য তৃণমূল ও বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তবে শেষ পর্যন্ত বিকাশবাবু অবলীলায় পঞ্চম থেকে জয়লাভ করে সংসদে যেতে পারেন কিনা, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!