এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজীব ব্যানার্জির ‘বিদ্রোহ’ সামাল দিতে বড়সড় পদক্ষেপ মমতার! করলেন একাধিক চমকদার পরিবর্তন

রাজীব ব্যানার্জির ‘বিদ্রোহ’ সামাল দিতে বড়সড় পদক্ষেপ মমতার! করলেন একাধিক চমকদার পরিবর্তন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সামনেই আসছে 2021 এর বিধানসভা নির্বাচন। এর আগে গেরুয়া শিবিরও সাংগঠনিক স্তরে ব্যাপক হারে রদবদল করেছে আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে। আর এবার অন্যান্য দলের মতোই তৃণমূলেও এদিন হলো ব্যাপক আকারে সাংগঠনিক রদবদল। একুশে জুলাই এর মঞ্চ থেকে যেভাবে তৃণমূল নেত্রী বিধানসভা ভোটের প্রচার পর্ব শুরু করেছিলেন সে কথা মাথায় রেখে শাসকদলের সাংগঠনিক রদবদল প্রত্যাশিত ছিলই। বিশেষজ্ঞদের মতে, আসন্ন 2021 এর বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করেই ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল দল।

আর সে কারণেই বৃহস্পতিবার দলীয় বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বৈঠকেই তৃণমূলের দলীয় স্তরে বড়সড় রদবদল হয়েছে। সাংগঠনিক রদবদলের সঙ্গে সাথে জেলায় জেলায় নতুন মুখ এবার নিয়ে এলো তৃণমূল। একই সঙ্গে দলের নতুন রাজ্য কমিটিতেও নতুন মুখ এসেছে বলে জানা গেছে। সম্প্রতি শাসক দলের অন্যতম হেভিওয়েট নেতা রাজিব ব্যানার্জি দলের অন্দরেই দুর্নীতি নিয়ে প্রশ্ন তোলেন। যার জেরে তৃণমূল অন্দরেই শুরু হয় গুঞ্জন।

অন্যান্য মহল থেকে শোনা যায়, দলের সাথে দূরত্ব বেড়ে যাওয়ার কারণে হয়তো রাজিব ব্যানার্জি যোগদান করতে পারেন গেরুয়া শিবিরে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংগঠনিক রদবদল করে রাজীব ব্যানার্জির মতামতকেই গুরুত্ব দিলেন বলেই মনে করা হচ্ছে। আর এক্ষেত্রে উল্লেখযোগ্য হাওড়ার তৃণমূলের সাংগঠনিক রদবদল। এতদিন পর্যন্ত হাওড়া জেলা তৃণমূল সভাপতি ছিলেন তৃণমূলেরই আরেক হেভিওয়েট নেতা অরূপ রায়। কিন্তু দুর্নীতিগ্রস্তদের আড়াল করা নিয়ে প্রকাশ্যে দলের যুবনেতা তথা রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সরাসরি বিরোধিতা করেন হাওড়া জেলা তৃণমূল সভাপতি অরূপ রায়ের।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এমনকি অরূপ রায় এককভাবে রাজীব বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে কোন আলোচনা না করে সিদ্ধান্ত নিচ্ছেন বলেও অভিযোগ করেন বনমন্ত্রী। প্রবল হয় তৃণমূলের এই দুই হেভিওয়েট নেতার মতানৈক্য। এই নিয়ে রাজনৈতিক মহলেও শুরু হয় তীব্র আলোড়ন। তবে এদিন মুখ্যমন্ত্রী যেভাবে হাওড়া সাংগঠনিক স্তরে রদবদল করলেন এবং অরূপ রায়ের হাত থেকে ক্ষমতা কেড়ে নিলেন তাতে বোঝাই যাচ্ছে, দুর্নীতির প্রসঙ্গে আপোষ করতে রাজী নন তৃণমূল নেত্রী। হাওড়া জেলায় সাংগঠনিক স্তরে রদবদলের মাধ্যমে এবার দুজন নতুন মুখকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

হাওড়া শহর তৃণমূলের সভাপতি হয়েছেন লক্ষ্মীরতন শুক্লা। অন্যদিকে গ্রামীণ হাওড়ার সভাপতি পদে নিযুক্ত করা হয়েছে পুলক রায়কে। হাওড়া জেলার তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় এসেছেন দলের রাজ্য কমিটিতে। রাজনৈতিক মহলের একাংশের মত, এই রদবদলের মাধ্যমে কি তৃণমূল নেত্রী অন্যতম হেভিওয়েট নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে খুশি করার চেষ্টা করলেন? অন্যদিকে বিরোধী মহল থেকে প্রশ্ন উঠেছে, দুর্নীতিসংক্রান্ত  যে অভিযোগ রাজীব বন্দ্যোপাধ্যায় করেছিলেন অরূপ রায়ের বিরুদ্ধে, তাহলে কি তা সর্বৈব সত্যি? তবে এদিন তৃণমূল সংগঠনে যে একটি চমকপ্রদ পরিবর্তন এসেছে সে কথা এক বাক্যে মেনে নিচ্ছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!