এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজভবনে কেন্দ্রীয় প্রতিনিধি দল, রাজ্যপালের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা!

রাজভবনে কেন্দ্রীয় প্রতিনিধি দল, রাজ্যপালের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই রাজ্যে হিংসার ঘটনা ক্রমাগত বাড়তে শুরু করেছে। কেন্দ্র থেকে শুরু করে রাজ্যপাল, প্রত্যেকেই এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। ইতিমধ্যেই বিরোধী দল বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বেছে বেছে বিজেপি নেতা কর্মীদের ওপর হামলা করা হচ্ছে।

আর এই পরিস্থিতিতে রাজ্য সরকারকে কঠোর হওয়ার বার্তা দিচ্ছে কেন্দ্র। ইতিমধ্যেই কেন্দ্রের পক্ষ থেকে এই হিংসাত্মক ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রকের একটি প্রতিনিধিদল রাজ্যে পা রেখেছে। আর এবার রাজভবনে পৌঁছে গেল সেই প্রতিনিধিদল। যে ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক গুঞ্জন তৈরি হয়েছে রাজ্যজুড়ে।

সূত্রের খবর, কিছুক্ষণ আগেই রাজভবনে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের চার সদস্যের এক প্রতিনিধি দল। জানা যাচ্ছে, রাজ্যপালের সঙ্গে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন তারা। যেভাবে ক্রমাগত ভোটের ফলাফল প্রকাশের পর থেকে রাজ্যে হিংসার ঘটনা বৃদ্ধি পেয়েছে, তাতে রীতিমত উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যার পরিপ্রেক্ষিতে এই প্রতিনিধি দল রাজ্যে পাঠিয়ে গোটা পরিস্থিতির খোঁজ নিতে উদ্যত হয়েছে তারা। তবে গোটা বিষয়টিকে খুব একটা ভালো চোখে নেয়নি রাজ্য সরকার। শপথ গ্রহণ করার 24 ঘন্টার মধ্যেই কেন এভাবে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো হল, তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই পরিস্থিতিতে রাজ্যের হিংসার ঘটনা নিয়ে রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদলের বৈঠক যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ, তা বলার অপেক্ষা রাখে না।

অনেকে বলতে শুরু করেছেন, রাজ্যপালের সঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দলের এই বৈঠকের পর সরকারের ওপর অনেকটাই চাপ সৃষ্টি হতে পারে। এক্ষেত্রে নতুন সরকার শপথ নেওয়ার পর থেকেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে দেখা গেছে রাজ্যপালকে। যার পরিপ্রেক্ষিতে পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস। এমনকি রাজ্যপালের টুইট করা ছাড়া কোনো কাজ নেই বলেও মন্তব্য করতে দেখা গেছে মুখ্যমন্ত্রীকে।

আর এই পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং হিংসার ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদলের সঙ্গে রাজ্যপালের বৈঠকের পর বড় কোনো বিষয় উঠে আসতে পারে বলেই মনে করা হচ্ছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!