এখন পড়ছেন
হোম > রাজ্য > আজ রাজভবনে বৈঠকে রাজ্যপাল, শিক্ষামন্ত্রী ও ৭ উপাচার্য – জল্পনা চরমে

আজ রাজভবনে বৈঠকে রাজ্যপাল, শিক্ষামন্ত্রী ও ৭ উপাচার্য – জল্পনা চরমে



তিনি রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য। আর এই আচার্য হিসাবে রাজ্য সরকার পোষিত সমস্ত বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের নিয়ে একটি বৈঠকে বসতে চেয়ে সরকারের কাছে ইচ্ছাপ্রকাশ করেছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এই বৈঠকে বসার মূল কারনই ছিল,বিশ্ববিদ্যালয়গুলির প্রশাসন, পরিকাঠামো ইত্যাদি বিষয়ে সমস্ত খুঁটিনাটি খোঁজখবর রাখা।

কেননা গত দেড় বছরের বেশি সময় ধরে শূন্যপদ পূরন সহ রাজ্যের বেশ কিছু বিশ্ববিদ্যালয়ে অশান্তির ঘটনায় বিপর্যস্ত হয়ে পড়েছিল শিক্ষাঙ্গন। আর তাই সেই বিশ্ববিদ্যাগুলির সাথে বৈঠক করতে চেয়ে সরকারকে প্রস্তাব দিলেও তাতে প্রথমে রাজ্য আপত্তি জানায়। কিন্তু এবারে অবশেষে এই বরফ গলল। মুখ্যমন্ত্রীর সবুজ সংকেত মেলার পরেই এই ব্যাপারে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠিকে উপাচার্যদের সাথে বৈঠকের ব্যাপারে সম্মতি জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সূত্রের খবর, আজ বেলা 12 টা নাগাদ কোলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সি, কল্যানী, রবীন্দ্রভারতী, বর্ধমান এবং বারাসত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে একটি বৈঠক করবেন রাজ্যপাল। জানা গেছে, এই বৈঠকে আমন্ত্রন জানানো হয়েছে শিক্ষামন্ত্রীকেও। কিন্তু রাজ্যে এতগুলো বিশ্ববিদ্যালয়ে সমস্যা থাকলেও কেন শুধু এই কটি বিশ্ববিদ্যালয়কে নিয়ে বৈঠকে বসছেন রাজ্যপাল?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, পূজোর আজেই দক্ষিনবঙ্গ এবং উত্তরবঙ্গের বাকি বিশ্ববিদ্যালয়গুলির সাথেও বৈঠক সেরে ফেলবেন তিনি। সব মিলিয়ে এবার ক্যাম্পাসে শান্তিস্থাপনে সাত বিশ্ববিদ্যালয়ের সাথে রাজ্যপালের বৈঠকে ঠিক কী উঠে আসে সেদিকেই তাকিয়ে সকলে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!