এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > বিক্ষুব্ধ শিবিরের শীর্ষনেতার সঙ্গে অন্তত ৪০-৫০ জন বিধায়ক! জল্পনা বাড়ালেন মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ

বিক্ষুব্ধ শিবিরের শীর্ষনেতার সঙ্গে অন্তত ৪০-৫০ জন বিধায়ক! জল্পনা বাড়ালেন মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজস্থানের ‘নাট্যগীতি পাঞ্চালিকা’য় আবার নতুন মোর, নতুন ক্লাইম্যাক্স। বিএসপি বিধায়কদের নিয়ে হাইকোর্টের মামলায় কিছুটা স্বস্তিলাভের পরেই আবার নতুন করে সমস্যায় পড়তে চলেছে রাজস্থানের বর্তমান ক্ষমতাসীন অশোক গেহলটের সরকার।প্রসঙ্গত, দলে উপযুক্ত সন্মান, গুরুত্ব বা পদমর্যাদা পাচ্ছেন না এই অভিযোগে কংগ্রেস দল ত্যাগ করেছেন কংগ্রেস দলের যুবনেতা ও সেইসঙ্গে উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট। সচিন পাইলটকে সমর্থন করে দলত্যাগ করেছেন আরো ১৮ জন কংগ্রেস বিধায়ক।

প্রসঙ্গত, কিছুদিন আগে বেশ কয়েকবার আবেদন নিবেদন করার পর শেষ পর্যন্ত রাজস্থানের রাজ্যপাল কলরাজ মিশ্র রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের আর্জি মেনে নিয়ে আগামী ১৪ ই আগস্ট বিধানসভার পঞ্চম অধিবেশন আরম্ভ করার অনুমতি দিয়েছেন। কিছুদিন আগে রাজ্যপালের দপ্তর থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে । এর পর থেকে এই অধিবেশনে আস্থা ভোটে জিতে নিজেদের রাজত্বকে সুনিশ্চিত করার লক্ষ্যে নিজেদের ঘর গোছাতে নেমেছে কংগ্রেস।
তারপর কয়েকজন বিএসপি বিধায়ককে কংগ্রেস অন্যায়ভাবে নিজ দলভুক্ত করেছে, এই অভিযোগে কংগ্রেসের বিরুদ্ধে হাইকোর্টে যায় বিএসপি ও বিজেপি । তবে হাইকোটের রায় কংগ্রেসের পক্ষে গিয়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু এর মধ্যেই কংগ্রেসকে তাড়া করে বেড়াচ্ছে বিজেপি ভীতি। কারণ কংগ্রেস বিধায়কদের নিজ দলভুক্তির চেষ্টায় বিজেপি উঠে পড়ে লেগেছে, এমনটাই দাবি কংগ্রেসের । কংগ্রেস বিধায়ক কেনবার জন্য বিজেপি বিপুল অর্থ খরচ করছে বলেও গেহলটের অভিযোগ। এর উপরে বিজেপির রাজ্য সভাপতি কিছুদিন আগেই দাবি করেছিলেন যে, রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন সচিন পাইলট।। এই পরিস্থিতিতে অশোক নিজের সমর্থনকারী সমস্ত বিধায়কদের আমামী ১৪ ই আগস্টের অধিবেশন শুরু হবার আগে পর্যন্ত জয়সলমিরের সূর্যগড় হোটেলে রাখার ব্যবস্থা করেছেন, মুখ্যমন্ত্রী অশোক গেহলট ।

অন্য অনেক কংগ্রেস বিধায়কদের সঙ্গে বর্তমানে এই হোটেলে থাকছেন কংগ্র্রেস বিধায়ক প্রশান্ত বাইরওয়া। গত বৃহস্পতিবার নিজের স্বাস্থ পরীক্ষা করাতে হোটেলের বাইরে যান এই বিধায়ক। আর বাইরে বেরিয়েই তিনি করলেন একটি বিস্ফোরক দাবি। তিনি জানালেন, বিদ্রোহী যুবনেতা সচিন পাইলটের পক্ষ্যে আরো কয়েকজন কংগ্রেস বিধায়কের সমর্থন আছে ।

এ প্রসঙ্গে তাঁর দাবি, ৪০-৪৫ জন কংগ্রেস বিধায়ক নাকি রাজস্থানের বিদ্রোহী যুবনেতা সচিন পাইলটকে সমর্থন করেন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “শচীন পাইলট নিজেই জানেন না, তাঁর সঙ্গে বড় টিম রয়েছে। সেই সংখ্যা ১৯ নয়, ৪০-৪৫ জন পর্যন্ত হতে পারে।” তবে এরপরে স্বস্তির কথা স্বরূপ তিনি বলেছেন, “এখানেও যে শচীন অনুগামীরা নেই তা নয়, কিন্তু তাঁরা কংগ্রেসের পক্ষেই ভোট দেবেন।” কংগ্রেস বিধায়ক প্রশান্ত বাইরওয়ার এই বক্তব্য যে মুখ্যমন্ত্রীর রক্তচাপ বহুগুনে বাড়িয়ে দিল, সেবিষয়ে সন্দেহের কোন অবকাশ নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!