এখন পড়ছেন
হোম > জাতীয় > মোদী-শাহকে নিয়ে মুখ খুলে রজনীকান্ত চমকে দিলেন রাজনৈতিক জগৎকে

মোদী-শাহকে নিয়ে মুখ খুলে রজনীকান্ত চমকে দিলেন রাজনৈতিক জগৎকে



গোটা দেশ জুড়েই এখন সবথেকে চর্চিত বিষয় কাশ্মীরের ৩৭০ নম্বর ধারা বিলোপ। এক ঐতিহাসিক পদক্ষেপ নিয়ে নরেন্দ্র মোদী-অমিত শাহ জুটি প্রায় ৭০ বছর বাদে এই ধারা অবলুপ্ত করে, কাশ্মীরকে ভারতের সঙ্গে অন্যান্য রাজ্যের মতোই জোরার প্রক্রিয়া শুরু করেছেন। আর তাই নিয়েই সরগরম গোটা দেশের রাজনীতি। আর শুধু দেশই বলা হবে কেন – এই নিয়ে চর্চা শুরু হয়ে গেছে আন্তর্জাতিক মহলেও।

দেশে যেমন, বিরোধীদের মধ্যে একদল এইসময় রাজনীতি ভুলে সরকারের পাশে দাঁড়িয়েছেন, অন্যদিকে আরেকদল এই নিয়ে তীব্রভাবে সুর চড়িয়েছেন। অন্যদিকে, আন্তর্জাতিক মঞ্চে, ভারতের এই পদক্ষেপ নিয়ে প্রায় সকলেই যখন নরেন্দ্র মোদির পাশে, তখন চীনের সহযোগিতায় পাকিস্তান – এই নিয়ে ভারতকে আটকাতে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু রাষ্ট্রসংঘের পর এবার রাশিয়ার সমর্থনও প্রধানমন্ত্রী মোদী আদায় করে নেওয়ার পর, পাকিস্তান নিজেই রীতিমত কোনঠাসা হয়ে পড়ল বলে সংশ্লিষ্ট মহল মনে করছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই পরিস্থিতিতে, এই নিয়ে এবার মুখ খুললেন দক্ষিণের সুপারস্টার রাজনীকান্ত। সক্রিয় রাজনীতিতে তিনি কবে নামবেন তা নিয়ে ধোঁয়াশা থাকলেও, মোদী-শাহের এই পদক্ষেপ নিয়ে তাঁর মনে যে কোনো ধোঁয়াশা নেই তা তিনি এদিন স্পষ্ট করে দিলেন। রাজনীকান্ত এদিন এক বার্তায় জানান, মিশন কাশ্মীরের সাফল্যের জন্য আমার তরফ থেকে আন্তরিক শুভেচ্ছা। (প্রধানমন্ত্রী) সংসদে আপনার বক্তব্য অনবদ্য ছিল। মোদী জি-আমিত শাহ জুটি যেন কৃষ্ণ-অর্জুনের মত। আর এই ‘কৃষ্ণ-অর্জুনের’ তুলনা টেনে তিনি রাজনৈতিক মহলকে রীতিমত চমকে দিলেন বলেই অভিমত বিশেষজ্ঞদের।

একই সঙ্গে তিনি যোগ করেন, তাঁরাই (মোদী-শাহ জুটি) শুধু জানেন, কার কতটা ক্ষমতা। আপনাদের আগামীর শুভেচ্ছা ও গোটা দেশকে আপনাদের মাধ্যমে শুভেচ্ছা জানাই। এর পাশাপাশিই তিনি এদিন দেশের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুরও উচ্চকিত প্রশংসা করেন। তিনি বলেন, বেঙ্কাইয়া নাইডু সবসময় মানুষের ভালোর কথা বলেন। তিনি ভূল করে রাজনীতিক হয়েছেন যেহেতু তিনি একজন খুব উচ্চমানের আধ্যাত্মিক লিডার। সব মিলিয়ে কাশ্মীর নিয়ে আরেক হেভিওয়েটের জোরালো সমর্থন আরও দৃপ্ত করল মোদী-শাহের ভূমিকা বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!