এখন পড়ছেন
হোম > জাতীয় > লক্ষ্য যাত্রী স্বাচ্ছন্দ্য- রেলভ্রমনে এবার থেকে যোগ হতে চলেছে বিমানের আরেক পরিষেবা

লক্ষ্য যাত্রী স্বাচ্ছন্দ্য- রেলভ্রমনে এবার থেকে যোগ হতে চলেছে বিমানের আরেক পরিষেবা



রেলের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই যাত্রীরা খাবার পরিবেশন বা নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ করে আসছিল। এবার রেল কতৃপক্ষের কাছে যাতে এরুপ কোনো অভিযোগ আর না আসে তাঁর জন্য ঠিক বিমানের কায়দায় ট্রলিতে করে ট্রেনের যাত্রীদের কাছে খাবার পরিবেশন করবেন আইআরসিটিসি। শুধু এখানেই শেষ নয় খাবারের সাথে সাথে হাত পরিস্কার রাখার জন্য যাত্রীদের দেওয়া হবে “হ্যান্ড স্যানিটাইজার” ও। সম্প্রতি ট্রেনের যাত্রীদের জন্য এমনই আশার বানী শুনিয়েছেন আইআরসিটিসির জনসংযোগ আধিকারিক সিদ্ধার্থ সিং। এদিন তিনি বলেন, “খুব তাড়াতাড়ি এই ব্যাবস্থা চালু করা হবে।” তবে সব ট্রেনেই কি থাকবে এই পরিষেবা? রেল সূত্রের খবর, আপাতত শুধু মাত্রই রাজধানী, শতাব্দী ও দুরন্ত একপ্রেসের মত ট্রেনগুলিতে এই পরিষেবা চালু করা হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পরে তা সব ট্রেনেই চালু হবে। জানা গেছে, খাবার পরিবেশন করার দ্বায়িত্বে থাকা ব্যাক্তিদের পোষাকেও আসছে নতুন ছোঁয়া। সাথে সাথে “এয়ার টাইট বায়ো-ডিগ্রেডেবল ট্রে” এর মাধ্যমে করা হবে এই খাবার পরিবেশন। জানা গেছে, সম্প্রতি রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি রেলের বেস কিচেনে খাবার তৈরি,প্যাকেজিং ইত্যাদি যাত্রীদের সুবিধার্থে একটি ওয়েবসাইটেরও উদ্বোধন করেন। এখানেই শেষ নয়, এবার থেকে রেলের বেস কিচেনগুলিতে নজরদারি চালানোর ব্যাপারে সিসিটিভি ক্যামেরা বসানোরও সিদ্ধান্ত নিয়েছে রেল। সব মিলিয়ে যাত্রী স্বাচ্ছন্দ্যে বিমানের পথে হেটেই আরও উন্নত পরিষেবা দিতে তৎপর ভারতীয় রেল কতৃপক্ষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!