এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার নিচুতলার কর্মী-সংযোগে রাহুল গান্ধীর ‘শক্তি’ অমিত শাহর দেখানো পথই

এবার নিচুতলার কর্মী-সংযোগে রাহুল গান্ধীর ‘শক্তি’ অমিত শাহর দেখানো পথই



একে অপরের রাজনৈতিক শত্রু তারা। একজন বিজেপির সর্বভারতীয় সভাপতি, আর অপরজন সর্বভারতীয় কংগ্রেস সভাপতি। এবারের লোকসভা নির্বাচনে এই দুই রাজনৈতিক প্রতিপক্ষের মধ্যে জোর লড়াই চলছে। প্রতিপক্ষ হলে কি হবে?

দলীয় নেতাকর্মীদের সঙ্গে জনসংযোগ রক্ষায় এবার একজনের নিয়ম ধার করছেন অপরজন। প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পর থেকেই অমিত শাহ নিচুতলার কর্মীদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে মিসডকল দিয়ে দলের সদস্য হওয়ার জন্য সকলকে অনুরোধ করেছিলেন। এবার সেই বিজেপির সর্বভারতীয় সভাপতির দেখানো পথেই নিজেদের দলীয় কর্মী সমর্থককে লোকসভা ভোটের আগে চাঙ্গা করতে সেই মিসডকল করার পথেই হাঁটছে কংগ্রেস।

সূত্রের খবর, সাংগঠনিক স্তরে দুটি ফোন নম্বর দিয়ে কংগ্রেস কর্মীদের বলা হচ্ছে, সেখানে মিসডকল দিতে। তার পরেই ওই নম্বর থেকে মেসেজ এলে তার জবাবে দিতে বলা হচ্ছে সচিত্র ভোটার পরিচয়পত্রের নম্বর। আর এই গোটা প্রকল্পের নাম দেওয়া হয়েছে “শক্তি” প্রকল্প। জানা গেছে, যেসব মোবাইল নম্বর গুলি “শক্তি”প্রকল্পের অধীনে থাকবে সেখান থেকেই বেছে নিয়ে দলীয় কর্মীদের সাথে যোগাযোগ করবেন কংগ্রেসের রাহুল গান্ধী।

এআইসিসি তরফে ‘ডেটা অ্যানালিটিক্স” র প্রধান প্রবীণ চক্রবর্তীকে এই শক্তির প্রযুক্তিগত দিকের তত্ত্বাবধানের দায়িত্বে রাখা হয়েছে। আর এই ব্যাপারে আগামী মঙ্গল ও বুধবার রাজ্য প্রদেশ কংগ্রেসের একটি বর্ধিত বৈঠক বসতে চলেছে। আর এই দুদিনের মধ্যে একদিন শুধুমাত্র এই শক্তি প্রকল্পের ব্যাপারে আলোচনার জন্য রাজ্য নেতাদের সময় রাখতে বলেছেন বাংলার ভারপ্রাপ্ত কংগ্রেস নেতা গৌরভ গগৈ আর।

সেইমতো ইতিমধ্যেই রাজ্য প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র দলূর সমস্ত রাজ্য নেতা, শাখা সংগঠন, জেলা নেতৃত্ব এবং সাংসদ-বিধায়কদের এই বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি এই শক্তি প্রকল্পের সাথে দলের সংগঠনের ভিতকে মজবুত করতে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী প্রদেশ ও জেলা নেতৃত্বের সাথে ভিডিও কনফারেন্সও করবেন বলে খবর।

এদিন এই প্রসঙ্গে রাজ্য প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র বলেন, “বুথ পর্যন্ত জনসম্পর্ক গড়ে তুলতে এই প্রকল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের সকলকে এই কাজ এলাকায় ছড়িয়ে দিতে সক্রিয় ভূমিকা নিতে হবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, সামনেই লোকসভা ভোট। আর সেই লোকসভা ভোটকে হাতিয়ার করেই এখন দলের জনসংযোগে মনোযোগী হতে এই শক্তি প্রকল্পের মত প্রকল্পের সাহায্যে নিচুতলার কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখতে মরিয়া হয়ে উঠেছে হাত শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!