এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > কেন রাফায়েল চুক্তি হল রিলায়েন্সের সঙ্গে? মোদী সরকারকে ফের প্রশ্ন রাহুলের

কেন রাফায়েল চুক্তি হল রিলায়েন্সের সঙ্গে? মোদী সরকারকে ফের প্রশ্ন রাহুলের



লোকসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই যেন অশনি সংকেত দেখা দিচ্ছে বিজেপির অন্দরে। পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি নিয়ে যখন বিরোধীদের চাপে কার্যত দিশেহারা কেন্দ্রের বিজেপি সরকার ঠিক তখনই ফের রাফায়েল চুক্তিতে কেন্দ্রকে চেপে ধরলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তবে এই প্রথম নয়, এর আগেও এই রাফায়েল চুক্তিতে রিলায়েন্স এন্টারটেনমেন্টের আসা এবং পরবর্তী সময়ে এই চুক্তিতে অম্বানিদের রিলায়েন্যস ডিফেন্সের রিলায়েন্স এয়ারোস্পেসের নাম সামনে আসায় তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কংগ্রেস সভাপতি।

যদিও বা কংগ্রেসের এই প্রশ্নের উত্তরে কেন্দ্রের বিজেপি সরকারের অর্থমন্ত্রী অরুন জেটলি থেকে অনিল অম্বানি প্রত্যেকেই এই চুক্তিতে সরকারের কোনো হাত নেই বলে দায় এড়িয়েছেন। কিন্তু গত শুক্রবার এক সাক্ষাৎকারে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোয়াঁ ওলাদেকে এই রাফায়েলের জন্য ভারতকে কেন বেছে নেওয়া হল এই প্রশ্ন করলে তিনি বলেন, “ভারত সরকারই এই ব্যাপারে প্রথম প্রস্তাব দেয়। তারপরই অম্বানির সাথে ড্যাসল্ট কথা বলে। এতে আমাদের কোনোও সায় ছিল না।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর ফ্রান্সের প্রেসিডেন্টের এই মন্তব্যকে হাতিয়ার করেই ফের এবার বিজেপিকে চেপে ধরে মাঠে নামলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সূত্রের খবর, এদিন ট্যুইটে মোদী সরকারকে কটাক্ষ করে রাহুল গান্ধী লিখেছেন, “ফ্রাসোয়াঁ ওলাদেঁকে ধন্যবাদ। আমরা জানি কিভাবে দেউলিয়া হয়ে যাওয়া অনিল অম্বানির হাতে এই ডিল তুলে দেন প্রাধনমন্ত্রী। এই কাজ করে প্রধানমন্ত্রী ভারতকে অপমান করার পাশাপাশি আমাদের সেনাবাহিনীর রক্তকেও অপমান করেছেন।” সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে রাফায়েল নিয়ে ফের কংগ্রেস তোপের মুখে পড়ে বিপাকে কেন্দ্রের বিজেপি সরকার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!