এখন পড়ছেন
হোম > জাতীয় > ফের রাফালে ইস্যুতে মোদিকে তুলোধোনা রাহুলের, অস্বস্তি বাড়ছে ক্রমশ

ফের রাফালে ইস্যুতে মোদিকে তুলোধোনা রাহুলের, অস্বস্তি বাড়ছে ক্রমশ



আসন্ন লোকসভা নির্বাচনের আগে এবারে কেন্দ্রের শাসক বনাম বিরোধীর তরজার সমস্ত কিছুই যেন এক হয়ে গিয়েছে রাফাল কেলেঙ্কারিকে কেন্দ্র করে। প্রসঙ্গত, কিছুদিন আগে থেকেই এই রাফালে কেলেঙ্কারির বিরুদ্ধে মুখ খুলে কেন্দ্রের বিজেপি সরকারের অস্বস্তি বাড়ানোর চেষ্টা করেছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী।

এমনকি কংগ্রেসের দেখানো পথে হেটেই পরবর্তীতে সংসদে এই বিষয়ে বিজেপির বিরুদ্ধে সরব হতে দেখা গেছে বিভিন্ন বিরোধী দলের সাংসদদেরও। কিন্তু এবার সেই রাফালে কেলেঙ্কারির জন্য তৈরি করা প্রশ্ন নিয়ে এসেও প্রধানমন্ত্রী সংসদে উপস্থিত না থাকায় সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী।

জানা যায়, এদিন পাঞ্জাবের লাভলী বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই কারণেই তিনি এদিন সংসদে উপস্থিত হতে পারেননি। তবে প্রধানমন্ত্রীর এই অনুপস্থিতি নিয়ে বৃহস্পতিবার ট্যুইটে সেই নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে রাহুল গান্ধী লেখেন, “রাফালের খোলা বই সামনে রেখে সংসদ থেকে পালিয়ে গেছেন প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রী যে বিশ্ববিদ্যালয়ে গিয়েছেন সেখানকার ছাত্রদের কাছে আমার আবেদন যে, প্রধানমন্ত্রীর কাছে আমার চারটি প্রশ্ন আপনারা তুলবেন।”

আর এর পরেই ট্যুইটে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে চারটি প্রশ্নও করেছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। কিন্তু ঠিক কি কি প্রশ্ন করেছেন রাহুল গান্ধী? সূত্রের খবর, টুইটারে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তাঁর জিজ্ঞাসা, 126 টি যুদ্ধ বিমানের মধ্যে কেন 36 টি বিমান কেন হল? 560 কোটির বদলে কেন প্রত্যেকটি বিমান 1600 কোটি টাকায় কেনা হলো হল? কেনই বা হ্যালের পরিবর্তে অনিল আম্বানিকে এই রাফালের বরাত পাইয়ে দেওয়া হল?

আর চতুর্থ প্রশ্নের শেষে তিনি লিখেছেন, গোয়া নিয়ে সংসদে কোনো কথা বলার ব্যাপারে স্পিকার ম্যাডামের নিষেধাজ্ঞা সত্ত্বেও এই প্রশ্ন করতেই হচ্ছে যে, রাফাল চুক্তির সব ফাইল কেন নিজের বেডরুমে রেখে দিয়েছেন মনোহর পারিক্কর? তবে লোকসভা ভোটের আগে টুইটে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রের বিজেপি সরকারকে উদ্দেশ্য করে দেশের মূল বিরোধী দল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর এহেন প্রশ্নে তীব্র অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।

 

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু পাল্টা এদিন রাহুল গান্ধীর মন্তব্যের বিরুদ্ধে মাঠে নেমে তার জবাব দিয়েছে বিজেপিও। এদিন এই প্রসঙ্গে কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন বলেন, “ক্লাসরুমে ফেল করে কংগ্রেসের সভাপতি বাইরে থেকে বড় বড় আওয়াজ তুলছেন।” একইভাবে রাহুল গান্ধীকে কটাক্ষ করে ট্যুইট করেছেন বিজেপি নেতা জিভিএল নরসিমা রাও।

এদিন তিনি বলেন, “সরকার রাফাল পরীক্ষায় সসম্মানে পাশ করেছেন। কিন্তু আপনার মা শ্রীমতি গান্ধী ও ক্রিশ্চিয়ান আঙ্কেলকে আগে সামলান। প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনি ঘুষের কথা স্বীকার করেছেন। এবার কে কত টাকা লুট করেছে এখন সেটা সামনে আসার সময় হয়ে গিয়েছে।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটের আগেই কেন্দ্রের বিরুদ্ধে বিরোধীদের অন্যান্য অস্ত্রের মধ্যে মোক্ষম অস্ত্র ছিল এই রাফাল কেলেঙ্কারি। কিন্তু এবার কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী সেই রাফাল কেলেঙ্কারি নিয়ে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালে সেই বিজেপির পক্ষ থেকেও পাল্টা কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে সুর চড়ানোয় সরগরম হয়ে উঠেছে দেশের জাতীয় রাজনীতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!