এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > পুরুলিয়ায় আজ বিকেলে শাসকদলের গুরুত্ত্বপূর্ন অভ্যন্তরীণ বৈঠক, বাড়ছে জল্পনা

পুরুলিয়ায় আজ বিকেলে শাসকদলের গুরুত্ত্বপূর্ন অভ্যন্তরীণ বৈঠক, বাড়ছে জল্পনা



আগামীকাল পুরুলিয়ায় জেলা পরিষদের বোর্ড গঠন প্রক্রিয়ায় আগেই নির্বাচন করা হবে সভাধিপতি। তার আগের দিন অর্থাৎ আজ বিকেলে আয়োজিত জেলা পরিষদের সদস্যদের বৈঠক বাড়তি রাজনৈতিক গুরুত্ব যোগ করতে চলেছে। বৈঠকে জেলা পরিষদে দলনেতা নির্বাচন, সভাধিপতির সম্ভাব্য নামগুলো নিয়ে আলোচনা হতে পারে। তবে বৈঠকের আলোচ্য বিষয় গিয়ে আগ বাড়িয়ে কোনো মন্তব্য করতে চাইছেন না জেলা তৃণমূল নেতৃত্বরা এ নিয়ে ব্যাপক জল্পনা রয়েছে দলীয় অন্দরে।

তৃণমূল সূত্রের খবর থেকে জানা গিয়েছে,মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিক করা জেলা পরিষদের সভাধিপতি পদপ্রার্থীর নামও জানিয়ে দেওয়া হবে এদিনের বৈঠকে। তবে আজ কোনো কারণে দলনেত্রীর নির্দেশ এসে না পৌছালেও কাল বোর্ড গঠনের আগেই সভাধিপতির নাম ঘোষণা করা হবে। তবে সভাধিপতির পদটি সংরক্ষিত না হওয়ার কারণে দলীয় অন্দরে নির্বাচনের পর থেকেই এ নিয়ে চর্চা শুরু হয়েছে। অনেক সদস্যই এ ব্যাপারে জেলা সভাপতি এমনকি দলের শীর্ষ নেতৃত্বকেও তলব করেছেন। এখনো অব্দি সভাধিপতি সংক্রান্ত নির্দেশ এসে না পৌছালেও মুখ্যমন্ত্রী তরুন তুর্কি এবং অভিজ্ঞতা সম্পন্ন কোনো প্রবীণের মধ্যে কাকে সভাধিপতি হিসাবে বেছে নেবেন সে নিয়ে জল্পনা রয়েছে দলীয় অন্দরে।

জেলা পরিষদের বহু জয়ী সদস্যরা গতবারও কর্মাধ্যক্ষের পদটি দায়িত্বের সঙ্গে সামলেছেন। কারোর আবার জেলা পরিষদ সামলানোর অভিজ্ঞতা না থাকলেও পঞ্চায়েত সমিতি দেখভালের অভিজ্ঞতা রয়েছে। কারোর আবার এসবের অভিজ্ঞতা না থাকলেও দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত থাকার কারণে একাধিক প্রশাসনিক পদও সামলানোর সুনিপুন কৌশল রপ্ত করা রয়েছে। এদের মধ্যে কাকে জেলা পরিষদের সভাধিপতি পদের জন্য নির্বাচন করবেন মুখ্যমন্ত্রী সেটাই দেখার!

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে তৃণমূলের পুরুলিয়া জেলার সাধারণ সম্পাদক নব্যেন্দু মাহালি এদিনের বৈঠকের জন্য সব দলীয় সদস্যদের একসঙ্গে থাকার ব্যবস্থার কথা জানালেন। আগামীকাল জেলা পরিষদের বোর্ড গঠনে সভাধিপতি পদের জন্য ভোটাভুটিতে সদস্যদের কী করা বাঞ্ছনীয় সেটাই বোঝানো হবে এদিনের বৈঠকে। তৃণমূলের সব সদস্যরা যাতে জেলা পরিষদের বোর্ড গঠনে হাজির থাকেন,সেটা নিশ্চিত করতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে বলেই জানালেন,নব্যেন্দুবাবু।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!