এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুরভোট খুব কাছেই, এবার তৃনমূলকে টেক্কা দিতে মাঠে নামল বিজেপিও

পুরভোট খুব কাছেই, এবার তৃনমূলকে টেক্কা দিতে মাঠে নামল বিজেপিও



 

আর কিছুদিন পরেই রাজ্যের পৌরসভাগুলিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই এই ব্যাপারে প্রস্তুতি নিতে শুরুর করেছে সমস্ত রাজনৈতিক দল। তবে লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পর বিভিন্ন পৌরসভা দখল করতে ঘাসফুল শিবির বাড়তি উদ্যোগ নিতে শুরু করেছে। বর্ধমানের কালনা থেকে শুরু করে সেখানকার বিভিন্ন জায়গায় তৃণমূলের এই উদ্যোগ বেশি করে চোখে পড়ছে। তবে এবার তৃণমূলের পাশাপাশি বিজেপিও এই পৌরসভা দখল করতে মরিয়া হয়ে উঠেছে।

সূত্রের খবর, মঙ্গলবার একদিনে পূর্ব বর্ধমানের কালনাতে প্রায় চারটি পথসভা করল গেরুয়া শিবির। সুরসাথী মোড়, দুলালমুচির মোড়, সিদ্ধেশ্বরী মোড় এবং কালনা বিদ্যুৎ দপ্তরের বিজেপির কার্যালয়ের সামনেই এই সভাগুলো অনুষ্ঠিত হয়। যেখানে তৃণমূল পরিচালিত পুরবোর্ডের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে ব্যাপক সরব হতে দেখা যায় বিজেপি নেতাদের।

প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরগুলিতে দুর্নীতি থেকে শুরু করে সেই ঘর দেওয়ায় কাটমানি নেওয়া সহ বিভিন্ন ব্যাপারে বিজেপি নেতৃত্ব অভিযোগ তোলে তৃণমূলের বিরুদ্ধে। তবে এখনও পর্যন্ত যেখানে পৌরসভা নির্বাচনের দামামা পর্যন্ত বাজেনি, সেখানে কেন এখনই প্রচার শুরু হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা যায়, বর্তমানে এই পৌরসভায় তৃণমূল 13 এবং সিপিএমের 5 জন কাউন্সিলর রয়েছেন। কিন্তু সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফলে দেখা যায় যে, এই পৌরসভার 18 টি ওয়ার্ডের মধ্যে 12 টিতে এগিয়ে রয়েছে বিজেপিরা। অন্যদিকে বিশেষজ্ঞরা বলছেন, পুরসভা নির্বাচনের দিন ঘোষণা না হলেও লোকসভা নির্বাচনে তৃণমূলের ফল খারাপ হয়েছে। আর সেই কারণেই তৃণমূল এখন নিজেদের ভাবমূর্তি ঠিক করতে উদ্যোগী।

দিদিকে বলো থেকে শুরু করে সম্প্রীতি যাত্রা, এমনকি বিজেপির বিরুদ্ধে এনআরসি ইস্যুকে কাজে লাগিয়ে তৃণমূল ব্যাপক প্রচার করছে। আর এই পরিস্থিতিতে বিজেপি নিজেদের শক্তির জানান দিতেই তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির ইস্যুকে কাজে লাগাতে শুরু করেছে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

এদিন এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, “পুরভোটকে সামনে রেখেই পথসভার আয়োজন করা হচ্ছে। ধারাবাহিক ভাবে এটা চালিয়ে নিয়ে যাওয়া হবে।” অন্যদিকে এই প্রসঙ্গে জেলা বিজেপির সম্পাদক ধনঞ্জয় হালদার বলেন, “তৃণমূল পরিচালিত পুরবোর্ডের দুর্নীতি ব্যর্থতা নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ রয়েছে। আর সেকথাই পথসভায় বলা হচ্ছে।” তবে তৃণমূল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে বিজেপি দুর্নীতির অভিযোগ করলেও তা সম্পূর্ণরূপে অস্বীকার করছে ঘাসফুল শিবির।

এদিন এই প্রসঙ্গে তৃণমূল পরিচালিত কাগনা পৌরসভার পৌরপ্রধান দেবপ্রসাদ বাগ বলেন, “বিজেপির কিছু লোক কয়েকজনকে নিয়ে পথসভা করেছে‌। মানুষ শোনার আগ্রহ দেখাননি। পুরসভার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে, তার সবই মিথ্যা।” সব মিলিয়ে পৌরসভা নির্বাচনে আসতে না আসতেই তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির বিরুদ্ধে সরব হতে শুরু করল গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!