এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুর প্রশাসকদের পদে ফিরে আসার নির্দেশ মুখ্যসচিবের, করোনা ঠেকাতে বৈঠক কলকাতা মুখ্যনিগমের পুর প্রশাসক ফিরহাদ হাকিমের

পুর প্রশাসকদের পদে ফিরে আসার নির্দেশ মুখ্যসচিবের, করোনা ঠেকাতে বৈঠক কলকাতা মুখ্যনিগমের পুর প্রশাসক ফিরহাদ হাকিমের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘদিন যাবৎ করোনা পরিস্থিতি রাজ্যজুড়ে। এই কারণেই পুরসভার ভোট নির্বাচন স্থগিত হয়ে রয়েছে দীর্ঘদিন যাবত। শেষে প্রাক্তন পুর বোর্ডের মুখ্য আধিকারিকরা সরকারি নির্দেশে পুর প্রশাসক হিসেবে যোগ দিয়েছিলেন কাজে। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের আগে এই পুর প্রশাসকদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে গিয়ে নালিশ জানায় গেরুয়া শিবিরের নেতা নেত্রীরা। তাঁদের অভিযোগ ছিল, নির্বাচনী আচরণবিধি না মেনে সাধারণ মানুষকে বিভিন্নভাবে প্রভাবিত করছে এই প্রশাসকরা। ফলস্বরূপ তড়িঘড়ি নির্বাচন কমিশন প্রশাসকের দায়িত্ব থেকে শাসক দলের প্রতিনিধিদের সরে যেতে বলেন।

এতদিন সেরকমই চলছিল। কিন্তু ভোট মিটে যাওয়ার পর আবারও প্রত্যেক প্রশাসক তাঁদের দায়িত্ব ফিরে পেলেন। কলকাতা পুরসভার মুখ্য প্রশাসকের দায়িত্ব ফিরে গেলেন ফিরহাদ হাকিম। মঙ্গলবার রাজ্যের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং সেখানে কলকাতা মুখ্য প্রশাসকের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে ফিরহাদ হাকিমের হাতে বলে জানা গিয়েছে। এছাড়াও পুরনো যারা প্রশাসক ছিলেন, তাঁরা আবার নিজেদের জায়গায় ফিরে যাচ্ছেন। পুরভোট না হলেও নাগরিক পরিষেবা যাতে কোনরকম ভাবে ব্যাহত না হয়, তার জন্যই প্রাক্তন পুর বোর্ডের সদস্যদের মেয়াদ শেষ হওয়ার পরেও প্রশাসক হিসেবে কাজে লাগানো হয় রাজ্য সরকারের নির্দেশে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিদায়ী মেয়র বা পুরপ্রধানদের প্রশাসক মন্ডলীর মাথায় বসানো হয়। কিন্তু এতদিন বিজেপির অভিযোগে নির্বাচনী আচরণবিধি মেনে পুরসভার প্রশাসকরা সরে গিয়েছিলেন। কিন্তু আচরণবিধি কেটে যাওয়ার পরেই আবারও পুরনো জায়গায় ফিরে আসছেন ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশীষ কুমাররা। পাশাপাশি 141 টি ওয়ার্ডের কো-অর্ডিনেটর পদে যারা ছিলেন, তাঁরাও ফিরে পাচ্ছেন নিজেদের দায়িত্ব। শুধু তৃণমূল নয়, বাম বিজেপিসহ যারা কো-অর্ডিনেটর পদে ছিলেন, তাঁদের প্রত্যেককে কাজে পুনর্বহাল করা হচ্ছে বলে জানা গিয়েছে।

আজ মঙ্গলবার পুরসভায় যাচ্ছেন ফিরহাদ হাকিম এবং করোনা সংক্রান্ত বৈঠকে বসতে চলেছেন তিনি প্রশাসক মন্ডলীর সদস্যদের সঙ্গে। এদিকে আগামীকাল শপথ গ্রহণ করতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের জন্য। জয়ী বিধায়করা শপথ গ্রহণ করবেন তারপরের দিন অর্থাৎ আগামী পরশু। কে কোন দায়িত্ব পাবেন, তা অবশ্য এখনো পর্যন্ত জানা যায়নি। তবে অনেকেই মনে করছেন পুরমন্ত্রী হিসেবে ফিরহাদ হাকিম আবারও ক্ষমতা ফিরে পেতে চলেছেন। আপাতত মন্ত্রী পারিষদে কারা কারা স্থান পান, সেদিকে নজর রাখছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!