এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > পুজোর আবহে এবার বাংলার মাটিতে পা রাখতে চলেছেন রাজনাথ সিং? কিন্তু কেন? জেনে নিন বিস্তারে

পুজোর আবহে এবার বাংলার মাটিতে পা রাখতে চলেছেন রাজনাথ সিং? কিন্তু কেন? জেনে নিন বিস্তারে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর জন্য বাংলাকে পাখির চোখ করে এগিয়ে যাচ্ছে ভারতীয় জনতা পার্টি. কিন্তু তার মধ্যেই এবার সেই পশ্চিমবঙ্গে পা রাখতে চলেছে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। স্বাভাবিকভাবেই রাজনাথ সিংয়ের এই পশ্চিমবঙ্গ সফরকে কেন্দ্র করে এবার ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়েছে গোটা বাংলা জুড়ে। তাহলে কি কোনো রাজনৈতিক সফরে আসছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী! নাকি প্রশাসনিক কাজকর্ম রয়েছে তার?

সূত্রের খবর, শনিবার দার্জিলিং পৌছন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। জানা গেছে, দু’দিনের সফরে দার্জিলিং এবং সিকিমের সংলগ্ন সীমান্ত ব্যবস্থা এবং পরিস্থিতি খতিয়ে দেখার কথা রয়েছে তার। শনিবার প্রথমেই শুকনা পৌঁছন রাজনাথ সিং। আর তারপরেই দার্জিলিং জেলার শুকনা কর্পস পরিদর্শন করেন তিনি। এদিন জওয়ানদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু কেন তিনি পশ্চিমবঙ্গে পা রাখলেন? এদিন এই প্রসঙ্গে টুইট বার্তায় কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী লেখেন, দু’দিনের সফরে পশ্চিমবঙ্গ এবং সিকিম যাচ্ছেন তিনি। যেখানে তিনি দার্জিলিংকেও এই সফরের মধ্যে রেখেছেন। মূলত সীমান্ত এলাকা পরিদর্শন এবং সীমান্তে মোতায়েন থাকা জওয়ানদের সঙ্গে কথা বলার পাশাপাশি ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সীমান্ত শস্ত্র পুজো করার কথা রয়েছে রাজনাথ সিংয়ের।

জানা গেছে, চীন সীমান্তজুড়ে নতুন করে নির্মাণের কাজ শুরু করে দিয়েছে বেজিং। সেনার অবস্থানের বদল ঘটাতেও উদ্যত হয়েছে চিন। তাই এই পরিস্থিতিতে রাজনাথ সিংয়ের এই সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিন এই প্রসঙ্গে উচ্চপদস্থ ভারতীয় সেনা বলেন, তিনটি বিশাল নির্মাণ চোখে পড়ছে। প্রায় 3 লক্ষ স্কোয়ার ফিট এলাকা জুড়ে চলছে নির্মাণ। যার অর্থ প্রায় চারটি ফুটবল মাঠের সমান এলাকা। গোগড়া হটস্প্রিং এলাকায় সমান্তরালভাবে নির্মাণ চালাচ্ছে চীন।

বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান পরিস্থিতিতে বাংলার রাজনৈতিক অবস্থা ক্রমাগত উত্তপ্ত হতে শুরু করেছে। বিজেপি বাংলাকে টার্গেট করে এগিয়ে যেতে শুরু করছে‌। আর মাঝেমধ্যেই বাংলায় আসার কথা শোনা যাচ্ছে বিজেপির শীর্ষ নেতাদের‌। আর এই পরিস্থিতিতে রাজনাথ সিংহ বাংলায় পা রাখতেই নতুন করে জল্পনা ছড়িয়ে পড়ে রাজনৈতিক মহলে। তবে রাজনাথ সিংয়ের এই সফর যে সম্পূর্ণরূপে একটি প্রশাসনিক সফর, তা কার্যত স্পষ্ট হয়ে গেল। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!