এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর আবহে নজিরবিহীন পরিবর্তন বিজেপিতে! দিলীপ ঘোষের বড়সড় ঘোষণা ঘিরে তুলকালাম গেরুয়া শিবিরে

পুজোর আবহে নজিরবিহীন পরিবর্তন বিজেপিতে! দিলীপ ঘোষের বড়সড় ঘোষণা ঘিরে তুলকালাম গেরুয়া শিবিরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট গতকালই গেছে মহাসপ্তমী, তার আগের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যবাসীর উদ্দেশ্যে ভার্চুয়ালি বক্তৃতা রেখেছিলেন। কিন্তু মহাসপ্তমীর শুভ দিনেই হঠাৎ করে রাজ্য গেরুয়া শিবিরে নজিরবিহীন পরিবর্তন। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ আচমকা দলের যুব মোর্চার জেলা কমিটি বাতিল করে দিলেন। আর সেখান থেকেই গেরুয়া শিবিরের গোষ্ঠীদ্বন্দ্ব ঘিরে উঠেছে প্রশ্ন। এদিকে যুব কমিটি বাতিল করলেও রাজ্য যুব কমিটির সভাপতি সৌমিত্র খাঁ কিন্তু কিছুই জানেন না বলে জানিয়েছেন।

পুরো ব্যাপারটি নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেই শুরু হয়েছে চূড়ান্ত চাপানউতোর। অনেকেই মনে করছেন, দিলীপ-মুকুল শিবিরের দ্বন্দ্বের কারণেই এই সিদ্ধান্ত দিলীপ ঘোষের। যদিও রাজ্য বিজেপি সভাপতি দলের যুব মোর্চার জেলা কমিটি বাতিল করে ঘোষণা করেছেন, অনিবার্য কারণবশত এই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত যুব মোর্চার নতুন জেলা কমিটির সভাপতি নির্বাচিত নির্বাচন না হয়, ততদিন পর্যন্ত এই দায়িত্ব সামলাবেন বিজেপির জেলা সভাপতিরা বলে জানা গেছে।

সামনে আসছে 2021 এর বিধানসভা নির্বাচন। আর এই নির্বাচনেই বিধানসভার মসনদ দখল এই মুহূর্তে গেরুয়া শিবিরের প্রধান লক্ষ্য। সেই লক্ষ্য মাথায় রেখেই দলের সাংগঠনিক পরিবর্তন হয়। বদল  আসে যুব মোর্চার জেলা কমিটিগুলিতেও। যুব মোর্চার রাজ্য সভাপতি নির্বাচিত হন তৃণমূল ছেড়ে বিজেপিতে আশা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। দায়িত্ব নেওয়ার পরেই সৌমিত্র খাঁ জেলায় জেলায় যুব সংগঠন মজবুত করার লক্ষ্যে যুব কমিটিগুলিকে ঢেলে সাজানো শুরু করেন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জেলার যুব মোর্চার সভাপতির বাছাইপর্ব নিয়ে অনেক আগে থেকেই বিতর্ক চলছিল। এই অবস্থায় যখন যুব সংগঠনের নতুন রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ জেলা সভাপতিদের নাম ঘোষণা করেন, তারপর থেকেই শুরু হয়েছে জেলায় জেলায় তীব্র গোষ্ঠীদ্বন্দ্ব বলে জানা যাচ্ছে। আর সেই গোষ্ঠীদ্বন্দ্ব বন্ধের উদ্দেশ্যেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জেলা কমিটি বাতিল করলেন বলে মনে করা হচ্ছে। তবে যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এ ব্যাপারে কিছু জানেন না বলায় শুরু হয়েছে তীব্র বিতর্ক। দলের অন্দরেও শুরু হয়েছে এই নিয়ে চাপানউতোর। যুব মোর্চা কমিটির সভাপতিদের ঘিরে ইতিমধ্যেই জেলায় জেলায় তীব্র অশান্তির টের পাওয়া গেছে।

যা একুশের বিধানসভা নির্বাচনের আগে যথেষ্ট বেকায়দায় ফেলতে চলেছিল গেরুয়া শিবিরকে বলে দাবী রাজনৈতিক মহলের একাংশের। সেই অশান্তি রুখতেই কি রাজ্য বিজেপি সভাপতি এহেন পদক্ষেপ গ্রহণ করলেন? উল্লেখ্য, শুরুতেই জেলা যুব মোর্চার সভাপতিদের নামের তালিকা প্রকাশ করেও বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁকে তা প্রত্যাহার করতে হয়। কারণ রাজ্য বিজেপি সভাপতি সে সময় স্পষ্ট জানিয়েছিলেন, ওই তালিকা বৈধ নয়। তখন থেকেই সামনে আসছিল মূল বিজেপি এবং তার যুব সংগঠনের নেতৃত্বের প্রবল টানাপড়েন। কিন্তু শুক্রবার দিলীপ ঘোষের হঠাৎ বড়োসড়ো ঘোষণার মধ্যে দিয়ে গেরুয়া শিবিরের ফাটলের ছবি পরিস্কার হয়ে গেল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!