এখন পড়ছেন
হোম > রাজ্য > ‘দুস্টুমি’ করে টাকার লোভ আটকাতে দুর্গাপূজোয় মুখ্যমন্ত্রীর সব পূজা কমিটিকে মোট ২৮ কোটির অনুদান

‘দুস্টুমি’ করে টাকার লোভ আটকাতে দুর্গাপূজোয় মুখ্যমন্ত্রীর সব পূজা কমিটিকে মোট ২৮ কোটির অনুদান



বাঙালির প্রতিটি উৎসবেই তিনি মানুষের পাশে থাকেন মুখ্যমন্ত্রী। নতুন চমক দেওয়ার চেষ্টা করেন সকলকে। আর সেইমত সোমবার সন্ধ্যায় নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এবছরের উৎসব এবং প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়ে পুজো কমিটিগুলিকে শোনালেন এক নতুন আশার বানী।

সূত্রের খবর, এদিনের এই বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, ইন্দ্রনীল সেন, সাংসদ কাকালি ঘোষদস্তিদার, মনীশ গুপ্ত, কোলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার, রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ সহ একাধিক প্রশাসনিক কর্তা ও বিভিন্ন ধর্মের গন্যমান্য ব্যাক্তিরা।

জানা গেছে, এদিন এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা মা দুর্গাকে নিয়ে একটি নতুন গান পরিবেশন করেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। আর এরপরেই মঞ্চে বক্তব্য রাখতে উঠে রাজ্যের পুজো কমিটিগুলির জন্যে একটি উপহারের ঘোষনা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,”কেউ যদি টাকা দিয়ে পুজো কমিটিকে কিনে নেওয়ার চেষ্টা করে তাহলে তাদের প্রলোভনে পা দেবেন না। এবার পুজোয় কোলকাতার তিন হাজারটি পুজো কমিটিকে 10 হাজার টাকা করে দেবে পুরসভা এবং দমকল দপ্তর।”

তবে শুধু শহর কোলকাতাই নয়, মুখ্যমন্ত্রীর এই ব্যাপারে নজড় রয়েছে গোটা রাজ্যতেও। আর তাই এরপরেই তিনি বলেন, “রাজ্যের 25 হাজার পুজো কমিটিকেও এই টাকা তুলে দেওয়া হবে।” জানা গেছে, রাজ্যের পুজো কমিটিগুলির হাতে এই টাকা তুলে দেবে উপভোক্তা বিষয়ক দপ্তর, স্বনির্ভর গোষ্টী দপ্তর, পর্যটন দপ্তর এবং রাজ্য পুলিশ। তবে শুধু এই পুজো কমিটিগুলিকে অর্থ দেওয়াই নয়, কোলকাতার ফায়ার লাইসেন্স ফি বাবদ পুজো কমিটিগুলি যে বিল দেয় এবার তাতে 18 থেকে 20 শতাংশের ছাড়েরও ব্যাবস্থার কথা ঘোষনা করেন বঙ্গের প্রশাসনিক প্রধান। যা শুনে উচ্ছ্বাসে ফেটে পড়ে পুজো কমিটিগুলি।

পাশাপাশি পুজোতে যাতে কোনো অপ্রিতীকর ঘটনা না ঘটে সেই জন্য এদিনের অনুষ্টানে গেরুয়া শিবিরের উদ্দেশ্যে কার্যত হুশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সবাইকে নিয়ে চলাই ধর্ম। হঠাৎ একটি অদ্ভূত দলের উদয় হয়েছে। এরা শুধুই বিভাজনের রাজনীতি করে। কোনোরুপ দাঙ্গা ছড়ানোর চেষ্টা হলে তা সরকারের নজড়ে আনুন। অবিলম্বে প্রশাসন ব্যাবস্থা নেবে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, একদিকে পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদান দিয়ে যেমন খুশি রাখার চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী ঠিক তেমনই রাজনৈতিক ভাবেও এদিনের সভায় অশান্তির অভিযোগে বিজেপিকে কটাক্ষ করে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ফের কেন্দ্রবিরোধী সুরই চওড়া করলেন বাংলার জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!