এখন পড়ছেন
হোম > অন্যান্য > PUBG ভক্তদের জন্য বড়সড় সুখবর! আবার ভারতে ফিরছে এই গেম? কিন্তু কিভাবে? জেনে নিন বিস্তারিত

PUBG ভক্তদের জন্য বড়সড় সুখবর! আবার ভারতে ফিরছে এই গেম? কিন্তু কিভাবে? জেনে নিন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- কয়েক মাস আগে লাদাখ সীমান্তে ভারত চীন সম্পর্কের মধ্যে পরিস্থিতি জটিল হয়ে ওঠায় ভারতের প্রধানমন্ত্রীর ডেকে সারা দেশ জুড়ে শুরু হয়েছিল চিনা অ্যাপের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক। সেই সময় কয়েক দফায় প্রায় ১৫০টির কাছাকাছি চীনা অ্যাপ ব্যান করে ভারত সরকার। সেইসঙ্গে ব্যান হয়ে যায় টিকটকের মতো জনপ্রিয় ভিডিও অ্যাপ থেকে শুরু করে পাবজির মতো গেমিং অ্যাপও। আর সেইসঙ্গে ভারতের এই গেমটি ইউজারদের মধ্যে দেখা গিয়েছিল তুমুল উত্তেজনা।

সেই সময় অনেক জায়গায় সোশ্যাল মিডিয়ায় অনেককে বলতে শোনা গিয়েছিল মুকেশ আম্বানিকে এই গেমটি আবার ভারতে ফিরিয়ে নিয়ে আসার জন্য উদ্যোগ নিতে। সেইসঙ্গে তৈরি হয়েছিল নানা রকম মিমও। তবে গেমটি ব্যান হয়ে যাওয়ায় যে প্রবল ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছিল গেমিটি নির্মাতাদের মধ্যে, এবার সেই জায়গা থেকে পাবজি ফিরে আসার একটি বড়সড় ইঙ্গিত দিল পাবজি নির্মাতা সংস্থা পাবজি মোবাইল কর্পোরেশন। নেপথ্যে যে জিও থাকতে পারে সে কথা বলাই বাহুল্য।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বর্তমানে টেলিকম সংস্থা গুলির মধ্যে থেকে সবথেকে বড় টেলিকম সংস্থা জিও। টেলিকম ইন্ডাস্ট্রি থেকে শুরু করে ই-কমার্স বাজারেও জিও তার নিজের ব্যবসা সম্প্রসারিত করেছে। গুগলের সঙ্গে তারা বাজারে আনতে চলেছে স্মার্ট ফোন। সেই সঙ্গে পাবজির মতো গেমিং ব্যবসায় জিও যুক্ত হলে তা যে বিশ্বের যেকোনো বড় সংস্থাকে একাই টেক্কা দিতে পারে, সে কথা বলাই বাহুল্য। তবে জানা গেছে মুকেশ আম্বানি একসময় বলেছিলেন, সংগীত, সিনেমা এবং টেলিভিশন শো একসাথে যতখানি বড় তার চেয়ে ভারতে গেমিং বড় হবে। সুতরাং ভবিষ্যতে যদি এই সম্ভাবনার সত্যিও হয়, তাহলে আশ্চর্য হবার কোন কারণ থাকবে না।

প্রসঙ্গত উল্লেখ্য, তথ্য সূত্রে জানা গেছে, যে সংস্থাই এই গেমিং বিষয়টির সঙ্গে যুক্ত হবে সেই উভয় সংস্থাকেই লভ্যাংশ ভাগের হিসেবে নিযুক্ত করা হবে। এক্ষেত্রে আপাতত দুটি সম্ভাবনার কথা উঠে এসেছে। যার মধ্যে প্রথমটি হল ৫০/৫০ করে বিভক্ত হওয়া। এছাড়া অন্য যে সম্ভাবনার কথা উঠে আসছে তা হল, রিলায়েন্স জিও প্রতি মাসে একটি নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীর উপর ভিত্তি করে পিইউবিজি কর্পোরেশনকে টাকা দেবে। তবে এই মুহূর্তে কেবল প্রথম পর্যায়ের কথোপকথন হলেও, মাইক্রোসফটও ইতিমধ্যেই যে জিও এর গেমিং এর জন্য প্রজেক্ট এক্স-ক্লাউড তৈরি করছে, সে কথা জানিয়ে দিয়েছে তারা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!