এখন পড়ছেন
হোম > রাজ্য > পিএসসি কমিটিতে মুকুল? বিধানসভার কমিটি নিয়ে বড় দাবি বিজেপির!

পিএসসি কমিটিতে মুকুল? বিধানসভার কমিটি নিয়ে বড় দাবি বিজেপির!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সাধারণত বিরোধীদের হাতেই থাকে পিএসি কমিটি। বিরোধীদের পক্ষ থেকেই এই কমিটির চেয়ারম্যান দেওয়া হয়। কিন্তু পিএসসি কমিটির চেয়ারম্যান কে হবে, তা ঠিক করেন বিধানসভার অধ্যক্ষ। সেদিক থেকে রাজ্যের বিরোধী আসনে বসা বিজেপির দখলে এবার পিএসি কমিটি তাদের হাতেই থাকবে বলে মনে করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত এই কমিটি তৃণমূলের দখলে যেতে চলেছে।

বিশেষ সূত্র মারফত খবর, এই পিএসি কমিটির চেয়ারম্যান করা হতে চলেছে বিজেপি থেকে তৃণমূলে যোগ দেওয়া কৃষ্ণনগরের বিধায়ক মুকুল রায়কে। তবে এখানেই শাসক দলের ওপর চাপ বাড়িয়ে বিধানসভার কমিটি নিয়ে নয়া দাবি জানাতে শুরু করল ভারতীয় জনতা পার্টি। তাদের লক্ষ্য ছিল, পিএসি কমিটির চেয়ারম্যান পদ পাওয়া। কিন্তু তা যদি না হয়, তাহলে 15 টি কমিটি চাই বলে দাবি জানাতে শুরু করেছে গেরুয়া শিবির। আর তাদের এই দাবি গৃহীত হওয়া নিয়েই সংশয় শুরু হয়েছে বিধানসভার অলিন্দে।

বস্তুত, প্রথা অনুযায়ী বিরোধীদলের পক্ষ থেকেই পিএসসি কমিটির চেয়ারম্যান ঠিক করা হয়। কিন্তু শেষ পর্যন্ত এই ব্যাপারে অধ্যক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত। বর্তমানে মুকুল রায়কে সেই গুরুত্বপূর্ণ পিএসির কমিটির চেয়ারম্যান করা হতে পারে। আর সেই কারণেই নিজেদের দাবি রক্ষা করতে তৎপর গেরুয়া শিবির। গুরুত্বপূর্ণ এই পিএসির কমিটির চেয়ারম্যান না পাওয়ায় বিধানসভায় নিজেদের দরাদরি বাড়াতে চাইছে গেরুয়া শিবির। এক্ষেত্রে 15 টি কমিটির চেয়ারম্যানের দাবি বিজেপির পক্ষ থেকে জানানো হলেও তাকে মান্যতা দেওয়া হবে কি হবে না, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। কেননা একটি নির্দিষ্ট কমিটির চেয়ারম্যান না পাওয়ার জন্য যদি গেরুয়া শিবির এতগুলো কমিটির দাবিদার হয়, তাহলে তা শাসকদলের পক্ষ থেকে নাও মানা হতে পারে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে অনেকে বলছেন, বিজেপির পক্ষ থেকে কোন কমিটির দায়িত্ব কাকে দেওয়া হবে, সেই নিয়ে এখনও পর্যন্ত তাদের পক্ষ থেকে নাম জমা দেওয়াই সম্ভব হয়নি। তাই তারা 15 টি কমিটির চেয়ারম্যানের স্বপ্ন দেখে কি করে? ইতিমধ্যেই এই ব্যাপারে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেছেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, “কমিটির সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ দেখছি না। আর পিএসির চেয়ারম্যান কে হবেন, তা স্থির করেন বিধানসভার স্পিকার। তা আমাদের হাতে নেই।”

অর্থাৎ বিজেপির দাবিকে যে কোনোমতেই মান্যতা দেওয়া হবে না, তা ঘুরিয়ে হলেও বুঝিয়ে দিলেন পার্থ চট্টোপাধ্যায়। স্বভাবতই 15 টি কমিটি নিয়ে যদি বিজেপি দাবি জানায়, তাহলে এই গোটা বিষয়টি নিয়ে শাসক-বিরোধী তরজা ভয়াবহ আকার ধারণ করতে পারে বলেই মত বিশেষজ্ঞদের। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!