এখন পড়ছেন
হোম > রাজ্য > নজিরবিহীনভাবে পিএসি এখন শাসকের হাতেই, ফেরাতে মরিয়া মান্নান-সুজনরা

নজিরবিহীনভাবে পিএসি এখন শাসকের হাতেই, ফেরাতে মরিয়া মান্নান-সুজনরা



সাংবিধানিক নিয়মানুসারে সংসদ বা বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) দায়িত্বভার  বিরোধীদের হাতে ন্যস্ত থাকে। কিন্তু সেই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে এই রাজ্যে বিধানসভার পিএসি চেয়ারম্যান শাসক দলের বিধায়ক। ঐ পদের দায়িত্ব ফিরে পাওয়ার জন্যে এখন মরিয়া হয়ে উঠেছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস এবং বাম শিবির। জানা যাচ্ছে জুলাই মাসের শুরুতেই পিএসি-র মেয়াদ সীমা শেষ হচ্ছে। প্রসঙ্গতঃ বিধানসভার স্পীকার গত বছর কমিটির মেয়াদ এক বছর বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু জানা যাচ্ছে কংগ্রেস ও বাম বিধায়কেরা এবার নতুন করে কমিটি গড়ার এবং চেয়ারম্যান পদের নির্বাচনে বিরোধী দলের গণতান্ত্রিক হস্তক্ষেপের অধিকার জানিয়ে দাবি করার পরিকল্পনায় রয়েছেন। শুধু তাই নয় বিরোধী দলনেতা আব্দুল মান্নান কংগ্রেস দল ত্যাগ করে  তৃণমূল কংগ্রেস দলে যোগদান করার পরে শঙ্করবাবুর বিধায়ক-পদ খারিজের জন্য স্পিকারের কাছে দাবি জানিয়েছেন । এদিকে পরিষদীয় দফতর সূত্রে জানা গিয়েছে, কমিটি পুনর্গঠনের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। এখনকার কমিটিতে আছেন সুখবিলাস বর্মা, অসিত মিত্র-সহ চার কংগ্রেস বিধায়ক। জানা যাচ্ছে কংগ্রেস শিবির এখন চাইছে নতুন কমিটি গঠন হলে বর্তমান কমিটির কোনো সদস্যকে পিএসি চেয়ারম্যান পদে মনোনীত করতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!