এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন? নয়া সমস্যা বাড়ল দলে!

প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন? নয়া সমস্যা বাড়ল দলে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একেই বাংলায় সংগঠন খুব একটা শক্তিশালী নেই কংগ্রেসের। তার মধ্যে কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র। আর তার পরবর্তী সময়কালে বাংলায় প্রদেশ কংগ্রেসের সভাপতি পদে কে বসবেন, তা নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। এখনও পর্যন্ত এই ব্যাপারে কেন্দ্রীয় স্তরে বেশকিছু নাম পাঠানো হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। আশা করা হয়েছিল, দ্রুত এই ব্যাপারে কোনো একটা সুরাহা হবে।

তবে প্রদেশ কংগ্রেসের সভাপতি কে হবেন, তার ব্যাপারে যারা সিদ্ধান্ত নেবেন, সেই কংগ্রেস হাইকমান্ডে এখন তীব্র দোলাচলের সৃষ্টি হয়েছে। যার ফলে প্রদেশ সভাপতি নিয়ে নয়া সমস্যা দেখা দিতে শুরু করেছে। জানা গেছে, সর্বভারতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী এখন দায়িত্ব ছাড়তে চাইছেন। অন্যদিকে রাহুল গান্ধীও দলের দায়িত্ব নিতে রাজি হচ্ছেন না। তাই এই পরিস্থিতিতে নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি ঠিক হয়ে গেলেও, তার নামের নীচে কংগ্রেসের পক্ষ থেকে কে সই করবেন, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। যার ফলে প্রদেশ সভাপতি পদের দায়িত্ব পাওয়া নিয়ে যথেষ্ট সমস্যা তৈরি হয়েছে বলেই মত ওয়াকিবহাল মহলের।

জানা গেছে, বাংলার ভারপ্রাপ্ত এআইসিসি নেতা গৌরব গগৈ ইতিমধ্যেই প্রদেশ কংগ্রেসের সভাপতি বাছাই সংক্রান্ত একটি রিপোর্ট কেসি বেনুগোপালকে পৌঁছে দিয়েছেন‌। তবে কেসি বেনুগোপাল এখনো পর্যন্ত এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না কারণ হাইকমান্ডের কে দলের দায়িত্বে আসবেন তা নিয়ে সোমবার বৈঠকের পর এই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে যাওয়ার আভাস পাওয়া যাচ্ছে ফলে এখনই বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন তা বলা যাচ্ছে না।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এখানেই বাংলায় কংগ্রেসের নেতা কর্মীরা যথেষ্ট আশা-আশঙ্কা দোলাচলে রয়েছেন। অনেকে বলছেন, এভাবে যদি চলতে থাকে, তাহলে দলের সংগঠনকে শক্তিশালী করা অত্যন্ত দুরূহ হয়ে পড়বে। একদিকে বাংলায় যেমন তৃণমূল কংগ্রেস পুনর্বার ক্ষমতা দখলের জন্য উদগ্রীব হয়ে রয়েছে, ঠিক তেমনই যত দিন যাচ্ছে, ততই শক্তি বাড়াচ্ছে ভারতীয় জনতা পার্টি। তাই এই পরিস্থিতিতে প্রদেশ কংগ্রেস সভাপতি যদি দ্রুত বসানো না হয়, তাহলে সংগঠনের শ্রীবৃদ্ধি করা অত্যন্ত সঙ্কটের মুখে পড়বে।

যার প্রভাব পড়বে আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে। তাই দ্রুত দলীয় হাইকমান্ড নিজেদের মধ্যকার সমস্যা মিটিয়ে যাতে বাংলার সংগঠনকে শক্তিশালী করতে প্রদেশ সভাপতি পদে নিয়োগ করে, তার জন্য দাবি জানাচ্ছেন দলের কর্মীরা। এখন কেন্দ্রীয় স্তরে ওয়ার্কিং কমিটির বৈঠকের পর নিজেদের সমস্যা মিটিয়ে নিয়ে কংগ্রেস হাইকমান্ড বাংলার প্রদেশ সভাপতি নিয়ে কি সিদ্ধান্ত নেয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!