এখন পড়ছেন
হোম > অন্যান্য > প্রবল ঝড় ও তীব্র বৃষ্টিতে আজ উথালপাতাল হতে চলেছে বাংলা? বিস্তারে জেনে নিন পূর্বাভাস

প্রবল ঝড় ও তীব্র বৃষ্টিতে আজ উথালপাতাল হতে চলেছে বাংলা? বিস্তারে জেনে নিন পূর্বাভাস



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – চৈত্র মাস পড়তেই রাজ্যে শুরু হয়েছে গ্রীষ্মের দাবদাহ। গরমে অস্থির হয়ে পড়ছেন রাজ্যের মানুষ। বিশেষ করে মহানগর কলকাতা। একদিকে তাপমাত্রার আধিক্য, অন্যদিকে আপেক্ষিক আদ্রতার পরিমাণ বৃদ্ধি অস্বস্তিকর অবস্থার সৃষ্টি করছে। এই পরিস্থিতিতে এবার স্বস্তির খবর নিয়ে এলো আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আজ রাজ্যজুড়ে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে শুধু দক্ষিণবঙ্গই নয়, উত্তরবঙ্গেও আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। জানা গেছে, আজ উত্তরবঙ্গের বেশকিছু জেলায় বজ্র-বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলা গুলি হল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সহজ কথায় আজ উত্তর বঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও হালকা ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের বিশেষ করে গঙ্গা সংলগ্ন জেলাগুলিতে অধিক পরিমাণে ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। যার মধ্যে রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদীয়া, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম জেলা। মহানগরেও আজ ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

জানানো হয়েছে, মহানগরে আজ ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে। গতকাল মহানগরের আকাশ মেঘাচ্ছন্ন ছিল। কিন্তু বৃষ্টিপাত হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে সামান্য কম থাকলেও, আপেক্ষিক আদ্রতা অধিক থাকার কারণে ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই মেলেনি মহানগরবাসীর। তবে, আজ মিলতে পারে স্বস্তি। রাজ্যের একাধিক জেলায় আজ কাল বৈশাখীর ঝড়ের সম্ভাবনা রয়েছে। গত কিছুদিন ধরেই রাজ্যের নানা স্থানে দেখা দিয়েছে কাল বৈশাখী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!