এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রাথমিকে শিক্ষকদের অনেকেরই চাকরি পাওয়ার যোগ্যতা নেই – শিক্ষকদের অনশন নিয়ে দাবি তৃণমূলের হেভিওয়েট নেতার

প্রাথমিকে শিক্ষকদের অনেকেরই চাকরি পাওয়ার যোগ্যতা নেই – শিক্ষকদের অনশন নিয়ে দাবি তৃণমূলের হেভিওয়েট নেতার



প্রাথমিক শিক্ষকদের অনশন নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য রাজনীতি। শাসক দল তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে অনশন মঞ্চে হাজির হয়ে সেই শাসকদলের বিরুদ্ধে বিষোদগার করতে দেখা যাচ্ছে বিরোধী দল বাম, কংগ্রেস ও বিজেপি নেতাদের। যা প্রবল অস্বস্তিতে ফেলছে রাজ্যের ঘাসফুল শিবিরকে। আর এমত অবস্থায় এবার সেই প্রাথমিক শিক্ষকদের অনেকেরই চাকরি পাওয়ার যোগ্যতা নেই বলে নিজের মত প্রকাশ করে তীব্র বিতর্ক বাড়িয়ে দিলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ।

সূত্রের খবর, সোমবার প্রাথমিক শিক্ষকদের অনশন আন্দোলন নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন দিনহাটার এই তৃণমূল বিধায়ক। আর সেখানেই প্রথমে তিনি লেখেন, “আচ্ছা চাকরির নিয়োগপত্রে কত মাইনে তা পরিষ্কার করে লেখা থাকে। তখনই জানিয়ে দিলে হয় যে, এই মাইনে আমার পোষাবে না, আমি এই চাকরি করব না। খাবার জন্যই তো চাকরি, তার জন্য না খেয়ে থেকে অনশণ! সত্যি ভালো লাগে না।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে উদয়ন গুহ এই ধরনের পোস্ট করলে তার পাল্টা সেই পোষ্টের কমেন্ট বক্সে ভিন্নমত পোষণ করতে দেখা যায় অনেককে। আর এরপরই এর প্রত্যুত্তরে সেই প্রাথমিক শিক্ষকদের চাকরি পাওয়ার যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দেন দিনহাটার তৃণমূল বিধায়ক। যেখানে তিনি লেখেন, “আমি এমন কয়েকজনের কথা জানি, আদৌ তাদের চাকরি পাওয়ার যোগ্যতা আছে কি!” এদিকে উদয়ন গুহ এই ধরনের মন্তব্য করলে তিনি তার দল তথা শাসক দল তৃণমূল কংগ্রেসকে চাপে ফেলে দিলেন বলে মনে করছে বিশ্লেষকদের একাংশ।

কেননা বর্তমানে রাজ্যের ক্ষমতায় রয়েছে তৃনমূল। ফলে চাকরিপ্রার্থীদের চাকরি পাওয়ার যোগ্যতা নিয়ে দিনহাটার তৃণমূল বিধায়ক প্রশ্ন করলে তা তো আদতে সেই শাসকদলের ওপরই অভিযোগ বর্তায়। তাহলে কি এই কথা বলে আদতে নিজের দলকেই চাপে ফেলে দিলেন না দিনহাটার তৃণমূল বিধায়ক! এখন তা নিয়েও উঠতে শুরু করেছে প্রশ্ন। এদিন এই প্রসঙ্গে বিজেপির পর্যবেক্ষক দীপ্তিমান সেনগুপ্ত বলেন, “কে কি করেছে সেটা সবাই জানেন। দুর্নীতির অভিযোগ বারবার উঠেছে।”

অন্যদিকে কোচবিহার জেলা সিপিএমের সম্পাদকমন্ডলীর সদস্য মহানন্দ সাহা বলেন, “এই আমলে কিভাবে কারা দুর্নীতি করেছে, মানুষ তার সবটাই জানেন। এখন প্রাথমিক শিক্ষকদের ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে।” তবে এই প্রসঙ্গে বিতর্কের মুখে পড়া দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ বলেন, “যা বাস্তব তাই বলেছি। অনশনের নামে যা হচ্ছে তা ঠিক নয়। আর অনেক যোগ্য মানুষ চাকরি পাননি। কিন্তু সেখানে কোথাও আমরা আমাদের কথা উল্লেখ করিনি। কারন এটা মাথায় রাখতে হবে যে, আগেও একটি সরকার ছিল।”

কিন্তু উদাহরণবাবু ড্যামেজ কন্ট্রোল করতে যে বিবৃতিই দিন না কেন, তিনি যেভাবে প্রাথমিক শিক্ষকদের অনশনকে কেন্দ্র করে বিতর্কিত মন্তব্য করেছেন এবং তাতে যে শাসকদলের অস্বস্তি আরও বাড়তে চলেছে, সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত প্রায় সকলেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!