এখন পড়ছেন
হোম > অন্যান্য > প্রতীক্ষার অবসান, শুরু করোনার টিকাকরণ, উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী

প্রতীক্ষার অবসান, শুরু করোনার টিকাকরণ, উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – চাতকের মতো অধীর আগ্রহে প্রতীক্ষার পর হাতে এলো সকলের আকাঙ্ক্ষিত করোনা নিবারক। আজ থেকে শুরু হতে চলেছে করোনার ভ্যাকসিন প্রদান। আজ সকাল সাড়ে ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যার উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ দেশজুড়ে ৩০০৬ টি কেন্দ্রে শুরু হতে চলেছে করোনার টিকাকরণ কর্মসূচি।

প্রায় এক বছর ধরে দেশবাসী আজকের দিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। মরণব্যাধির বধের অস্ত্র আজ থেকেই পেতে চলেছেন দেশবাসী। করোনার ভ্যাকসিনেশনকে কেন্দ্র করে হায়দ্রাবাদের একটি ভ্যাক্সিনেশন কেন্দ্র সেজে উঠেছে। ফুল দিয়ে, বেলুন দিয়ে সাজানো হয়েছে এই ভ্যাকসিনেশন কেন্দ্রকে। ভ্যাকসিন দেবার পর প্রত্যেককে ডিজিটাল ভ্যাকসিনেশন কার্ড দেওয়া হবে। পরবর্তী পর্বে আরো ২৭ কোটি দেশবাসীকে করোনার ভ্যাকসিন বিতরণ করা হবে।

সারাদেশের সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের মোট ২১২ টি ভ্যাক্সিনেশন সেন্টারে ভ্যাকসিনেশনের কাজ শুরু হতে চলেছে। টিকাকরণ শুরু হতে চলেছে কলকাতায় রয়েছে মোট ১৯ টি টিকাকরণ কেন্দ্রতে। প্রতি কেন্দ্রে ১০০ জন মানুষকে প্রতিদিন ভ্যাকসিন দেওয়া হবে। একাধিক সরকারি, বেসরকারি হাসপাতালে যেমন ভ্যাক্সিনেশন চলবে, তেমনি কলকাতা পুরসভার ৫টি বরোতেও শুরু হতে চলেছে ভ্যাকসিনেশন। পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে যে, স্বাস্থ্য দপ্তরের ছাড়পত্র পাওয়া গেলে প্রতিটি ওয়ার্ডে টিকাকরণ শুরু করা হবে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে শুধু কলকাতাই নয়, একাধিক জেলাতেই আজ থেকে শুরু হতে চলেছে ভ্যাকসিনেশন। দুদিন ধরে কলকাতার বেশ কিছু সরকারি, বেসরকারি হাসপাতাল, পুরসভার বরো অফিসে ভ্যাকসিন পৌঁছায়। গতকাল ভ্যাকসিন পৌঁছেছে গড়িয়া ও গড়ফার বরো অফিসে, খিদিরপুরের বরো অফিসে। এরপরে উত্তর কলকাতার বরো অফিসেও পৌঁছে গেছে। ভ্যাকসিন পৌঁছেছে অ্যাপোলো গ্লেনগলস্, টাটা মেডিক্যাল সেন্টার, ঢাকুরিয়া আমরি, আর এন টেগোর, পিয়ালসেস হাসপাতালে।

পুরসভার বরো অফিস গুলিতে ভ্যাকসিন রাখা হচ্ছে কোল্ডচেন পয়েন্টে। করোনার ভ্যাকসিনেশন প্রসঙ্গে পুর ও নগরায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন যে, আজ থেকে শুরু হতে চলেছে ভ্যাকসিনেশন। যা উৎসবের মতো পালন করা হবে। সম্প্রতি পুরসভার ৫ টি বরোতে ভ্যাক্সিনেশন চলবে। পরে অন্য বরোতেও তার ব্যবস্থা করা হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!