এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > প্রার্থী ঘোষণা নিয়ে এবার অশান্তির আগুন গেরুয়া শিবিরেও, বাড়ছে জল্পনার গতি

প্রার্থী ঘোষণা নিয়ে এবার অশান্তির আগুন গেরুয়া শিবিরেও, বাড়ছে জল্পনার গতি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর শুধু যে তৃণমূল শিবিরেই একতরফা বিক্ষোভ, অশান্তি হয়ে চলেছে, তা কিন্তু নয়। গেরুয়া শিবিরের প্রার্থী তালিকা প্রকাশের পরে কিন্তু সেখানেও শুরু হয়েছে ব্যাপক অশান্তি। প্রসঙ্গত, গত শনিবার দু’দফার প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। আর সেই প্রার্থী তালিকা নিয়ে এবার শুরু হয়েছে রাজ্য জুড়ে ব্যাপক ক্ষোভ। ইতিমধ্যেই জানা যাচ্ছে, পশ্চিম মেদিনীপুরের গেরুয়া শিবিরের স্থানীয় নেতারা এই প্রার্থী তালিকা মানেননি। আর তাই নিজেরাই আলাদা করে প্রার্থী দেবার কথা ঘোষণা করেছে। সব মিলিয়ে গেরুয়া শিবিরের অস্বস্তিও চূড়ান্ত পর্যায়ে বলে জানা গিয়েছে।

শনিবার বিজেপির তরফে 57 জনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে পশ্চিম মেদিনীপুরের শালবনী, গড়বেতা, খড়গপুর গ্রামীণ এবং মেদিনীপুর টাউনের প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে যথারীতি রাজিব কুণ্ডু, মদন রুইদাস, তপন ভূঁইয়া এবং শমিত দাসের। এই 4 জন প্রার্থীকে নিয়েই শুরু হয়েছে জোরদার ঝামেলা। পশ্চিম মেদিনীপুরের গেরুয়া শিবিরের নেতাদের দাবি, ঘোষিত নেতাদের সঙ্গে সাধারণ মানুষের কোনরকম জনসংযোগ নেই। পাশাপাশি অভিযোগ উঠেছে পশ্চিম মেদিনীপুর বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধে। স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশ দাবি করেছে, তিনি নিজে টিকিট পেয়েছেন এবং পাশাপাশি তিনটি কেন্দ্রে পছন্দের লোকেদের টিকিট পাইয়ে দিয়েছেন।

যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন পূর্ব মেদিনীপুরের জেলা বিজেপি সভাপতি। রবিবার যখন কলকাতা ব্রিগেডে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ভাষণ দিচ্ছিলেন, ঠিক সেসময় পশ্চিম মেদিনীপুরের শালবনীর বিক্ষুব্ধ বিজেপি নেতারা বৈঠকে বসেছিলেন এবং সেখানেই বিক্ষুব্ধ বিজেপি নেতারা দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। এই তালিকায় রয়েছেন বিজেপির প্রাক্তন জেলা সহ সভাপতি প্রদীপ লোধা, হিন্দু জাগরণ মঞ্চের ঋজু কারকসহ অন্যান্যরা। পাশাপাশি জানা গিয়েছে, এই বিক্ষুব্ধ নেতারা আলাদা করে সমন্বয় মঞ্চ তৈরি করে ওই চারটি আসনে  প্রার্থী দিতে চলেছেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে মনে করা হচ্ছে, প্রার্থী তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গে তৃণমূল শিবিরে যেরকম অশান্তি শুরু হয়েছে, এবার ধীরে ধীরে সেই অশান্তি ছড়িয়ে পড়ছে গেরুয়া শিবিরেও। সূত্রের খবর, প্রার্থী তালিকা ঘোষণার আগে জানা যাচ্ছে বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি থেকে মণ্ডল কমিটির নেতাদের সঙ্গে আলোচনা চালিয়েছে রাজ্য নেতৃত্ব। তারপরেও প্রার্থী তালিকা নিয়ে এত বড় অশান্তি গেরুয়া শিবিরে কিভাবে শুরু হল তা নিয়ে প্রশ্ন উঠেছে। যথারীতি এই নিয়ে বেশ কিছুটা বিপাকে রাজ্য বিজেপি শিবির।

অন্যদিকে এক দলের ঘর ভাঙার সাথে সাথে অন্য দলের ঘর গোছানোর পালা। প্রথমভাগে তৃণমূলের ঘর ভাঙছে, বিজেপির ঘর তৈরি হচ্ছে। ঠিক সেভাবেই এবার বিজেপি শিবিরের অশান্তির খবর সামনে আসতেই তৃণমূলের পক্ষ থেকেও আশা প্রকাশ করা হচ্ছে হয়তো দ্বিতীয়ভাগে তাঁদের ঘর তৈরী হবে। পশ্চিম মেদিনীপুরের বিজেপি শিবিরের এই দ্বন্দ্ব তৃণমূল শিবিরের কিছুটা সুবিধা করে দিতে পারে বলে মনে করা হচ্ছে। তাই এবার গেরুয়া শিবির পশ্চিম মেদিনীপুরের দলীয় দ্বন্দ্বকে ঠেকাতে কি ব্যবস্থা গ্রহণ করে, সে দিকেই নজর থাকবে ওয়াকিবহাল মহলের।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!