এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > বাঁকুড়ার দীর্ঘদিনের সমস্যা সোনামুখীর ভয়াবহ যানজট মেটাতে মানবিক হল পুলিশ

বাঁকুড়ার দীর্ঘদিনের সমস্যা সোনামুখীর ভয়াবহ যানজট মেটাতে মানবিক হল পুলিশ



নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া – নিত্য দিনের যানযট কাটাতে এবার পথে নামলো বাঁকুড়ার সোনামুখী থানার পুলিশ। প্রাচীন এই শহরে কোন বাইপাস না থাকায় বাজারের মধ্য দিয়েই প্রতিদিন অসংখ্য যাত্রী ও পণ্যবাহি গাড়ি যাতায়াত করে। ফলে সমস্যায় পড়ছেন অসংখ্য সাধারণ মানুষ। ব্যস্ততম সোনামুখী বাজারের চৌরাস্তার মোড়ে সংযোগ হয় বাঁকুড়া-বর্ধমান ও বিষ্ণুপুর-দুর্গাপুর রাস্তা। শহরের রাস্তা গুলি খুবই সরু তার উপর দিনের পর দিন বেড়ে চলেছে গাড়ি সংখ্যা, বাজারের মধ্যে একটি বড় গাড়ি ঢুকলে আরেকটি গাড়ি পার করা অসম্ভব হয়ে পড়ে প্রায়। সম্প্রতি এই সংকীর্ণ রাস্তার কারণে বাজারে বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় এক বৃদ্ধের। এই সংকীর্ণ রাস্তা ও যানজটের মূল কারণ রাস্তা দখল করে কিছু ব্যাবসাদারের পশরা সাজিয়ে রাখা।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অবশেষে পুলিশের উদ্যোগে সেই যানজট মুক্ত হতে চলেছে সোনামুখী বাজার এলাকা। সোনামুখীর ওসি আব্দুস সামাদ আনসারি নিজে রাস্তায় নেমে রাস্তা সংকীর্ণকারী ব্যবসাদারদের অনুরোধ করছেন রাস্তা ছেড়ে তাঁদের ব্যবসার পসরা সাজাতে। সোনামুখী পৌরসভার নির্মিত এনজিসি মার্কেটের শেডে তাঁরা তাঁদের ব্যবসা করুন বলে দীর্ঘদিনের দাবি স্থানীয়দের। কিন্তু, পৌরসভা ব্যবস্থা করলেও সেখানে কেউ যেতে রাজি নয়। এত সুন্দর বাজার ছেড়ে রাস্তায় বসছে বাজার যা কোনো ভাবেই মেনে নেওয়া যায়না বলে দীর্ঘদিন ধরেই ক্ষোভ জানিয়ে আসছেন স্থানীয় বাসিন্দারা। তাই আজ সমস্ত ব্যবসায়ী ও সাধারণ মানুষকে রাস্তা ফাঁকা রাখতে ও রাস্তার উপর সাইকেল-গাড়ী যাতে না রাখেন তারও অনুরোধ করলেন স্বয়ং থানার ওসি। তিনি জানান, সাধারণ মানুষের সাহায্যেই দীর্ঘদিনের এই অসুবিধা ও সমস্যা তিনি দূর করতে চান, অন্যথায় শেষপর্যন্ত আইনি ব্যবস্থার পথে যেতে হবে পুলিশকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!