এখন পড়ছেন
হোম > রাজ্য > পে কমিশন নিয়ে বাড়ছে ক্ষোভ, পথে নামছে তৃনমূলও

পে কমিশন নিয়ে বাড়ছে ক্ষোভ, পথে নামছে তৃনমূলও



বিরোধী সংগঠনগুলি রাজ্যের শাসকদলের বিরুদ্ধে পে কমিশনের রিপোর্ট প্রকাশ করার দাবিতে ইতিমধ্যেই আন্দোলনে নামার তোড়জোড় শুরু করেছে। তবে এবার আর শুধু বিরোধী নয়, সাধারণ মানুষের কাছে নিজেদের ভাবমূর্তি ধরে রাখতে এবার পে কমিশনের রিপোর্ট প্রকাশ করার দাবিতে আন্দোলনে নামছে খোদ শাসকদলের প্রাথমিক শিক্ষক সংগঠনও। হ্যাঁ, আশ্চর্য হলেও এটাই সত্যি।

প্রসঙ্গত, এবারের লোকসভা ভোটে সারা রাজ্যের পাশাপাশি জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রেও তৃণমূলের ভরাডুবি হয়েছে। যা নিয়ে গত মঙ্গলবার জলপাইগুড়ি সোন্নাউব্লা স্কুলে শাসকদলের শিক্ষক সংগঠনের পক্ষ থেকে একটি বৈঠকে দলীয় নেতাদের দুর্ব্যবহার এবং সংগঠনের ব্যর্থতাকেই দায়ী করা হয়েছিল।

আর এই বৈঠকেই সরকারি চাকরি সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রসঙ্গটি উঠে আসে। আর তখনই নিজেদের ভাবমূর্তি ধরে রাখতে বিরোধীদের পাশাপাশি পে কমিশনের রিপোর্ট প্রকাশ করার দাবিতে তারাও আন্দোলনে নামবেন বলে জানান জলপাইগুড়ি জেলা তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতৃত্বরা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, ইতিমধ্যেই এই ব্যাপারে রাজ্য নেতৃত্বের কাছে অনুমতি চেয়ে পাঠানো হয়েছে। কিন্তু বিরোধী দল সরকারের বিরুদ্ধে আন্দোলন করলে তা সাজে, কিন্তু তারা যেখানে সরকারেরই সংগঠন করেন, সেখানে সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামা কি তাদের সাজে?

এদিন এই প্রসঙ্গে সংগঠনের জেলা সভাপতি নির্মল সরকার বলেন, “তৃণমূল সরকার পে কমিশন দিতে চায়। শিক্ষকদের মাসের প্রথম দিনে বেতন দেওয়া তো এই সরকারই চালু করেছে। পে কমিশন নিয়ে আন্দোলন করার প্রস্তাব আমরা রাজ্য নেতৃত্বকে পাঠিয়েছি। এটা সরকারি কর্মীদের অধিকার।”

সব মিলিয়ে এবার বিরোধীদের পাশাপাশি পে কমিশনের রিপোর্ট প্রকাশ করার দাবিতে নজিরবিহীনভাবে সরকারের বিরুদ্ধেই আন্দোলনে নামছে শাসকদলেরই সংগঠন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!