এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যের পেনশন ভোগীদের জন্য বড়সড় খুশির খবর জানাল রাজ্য সরকার

রাজ্যের পেনশন ভোগীদের জন্য বড়সড় খুশির খবর জানাল রাজ্য সরকার



রাজ্যের ষষ্ট বেতন কমিশন এখনও তাঁর কোনো সুপারিশ পেশ না করলেও এবার সেই সুপারিশ জমা পড়ার পরই সরকারি কর্মীদের নতুন বেতন হারের পাশাপাশি পেনশনেরও নতুন হার নির্ধারন করবে সরকার। সম্প্রতি ডিএ নিয়ে এক নির্দেশিকা জারি করেছিল রাজ্য অর্থদপ্তর। এবার রাজ্যের অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের আগামী জানুয়ারী মাস থেকে 125 শতাংশ হারে ডিএ দেওয়ার কথা ভাবছে রাজ্য সরকার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, ইন্টরিম রিলিফ দেওয়ার যে ব্যাপারটি সরকারি কর্মচারী ও অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের বিজ্ঞপ্তি 2016 সালের 3 জুন চালু হয়েছিল তা পরবর্তী বছরের জানুয়ারীতে প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। রাজ্য অর্থদপ্তর জানিয়েছে, অবসর নেওয়ার পর সরকারি কর্মী ছাড়াও সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্টানের অবসরপ্রাপ্ত শিক্ষক,শিক্ষাকর্মী, সরকারি সংস্থা,পুরসভা, পঞ্চায়েতের অবসরপ্রাপ্ত পেনশনভোগীরা বর্ধিত হারে ডিএ পাবেন।

অবসরপ্রাপ্ত পেনশনভোগীর মৃত্যুর পর তাঁর স্ত্রী বা স্বামী যে ফ্যামিলি পেনশন পান সেক্ষেত্রেও এটি কার্যকর হবে। সব মিলিয়ে পেনশনভোগীদের জন্য সুখবর রাজ্যের।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!