এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাড়তে চলেছে পেনশন, খুশির খবর রাজ্যজুড়ে!

বাড়তে চলেছে পেনশন, খুশির খবর রাজ্যজুড়ে!



প্রায় অনেকদিন আগেই রাজ্যের সরকারি কর্মচারীদের পেনশন বৃদ্ধি করার ব্যাপারে সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছিল মা-মাটি-মানুষের সরকারকে। আর এবার শিক্ষক-শিক্ষিকাদের পেনশনের ব্যাপারে বড়সড় সুখবর নিয়ে এল রাজ্য। সূত্রের খবর, শনিবার রাজ্যের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, যে অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীদের মত 2020 সালের পয়লা জানুয়ারি থেকেই তারা পেনশন পাবেন।

পাশাপাশি বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, গত 2016 সালের আগে যারা চাকরি থেকে অবসর নিয়েছেন, তাদের পেনশন 30% বৃদ্ধি করা হচ্ছে। অন্যদিকে যে সমস্ত ব্যক্তিরা 2016 সালের পরে অবসর নিয়েছেন তাদের পেনশন বৃদ্ধি করা হচ্ছে 25 শতাংশ। আর রাজ্য সরকারের এহেন জনদরদি ঘোষণায় এখন খুশির হাওয়া তৈরি হয়েছে অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে। একাংশের প্রশ্ন, কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় মহার্ঘভাতা নিয়ে প্রশ্ন করার সময় বলেছিলেন, “রাজ্যের কোষাগার শূন্য। নেতিবাচক ভাবনা ভাববেন না। ইতিবাচক ভাবনা চিন্তা করুন। সঠিক সময় সবকিছু পাবেন।”


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর সেখানে সেই কোষাগার শূন্য থাকা সত্ত্বেও কেন এত জনদরদি ভাবমূর্তি কথা শোনাতে সক্ষম হল রাজ্য সরকার! বিশেষজ্ঞদের মতে, ভোট বড় বালাই। সামনে পৌরসভা নির্বাচন। আর তারপরই 2021 এর বিধানসভা নির্বাচন। তাই তার আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এরকম ঘোষণা করে অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের সমর্থন নিজেদের দিকে টানার চেষ্টা করল। যা ভবিষ্যতে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে অনেকটাই সুবিধা পাইয়ে দেবে বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!