এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের শিক্ষকদের জন্য সুখবর, একগুচ্ছ উপহার ঘোষণা শিক্ষামন্ত্রীর

রাজ্যের শিক্ষকদের জন্য সুখবর, একগুচ্ছ উপহার ঘোষণা শিক্ষামন্ত্রীর



প্রাথমিক শিক্ষকদের জন্য সুখবর, একগুচ্ছ উপহার ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী।এদিন তিনি জানান যে প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে অনেকটাই। একলাফে বাড়লো প্রায় ৪,০০০ টাকা। প্রাথমিক শিক্ষকদের বেতন ৫,৯৫৪ টাকা থেকে অনেকখানি বাড়িয়ে করা হচ্ছে ১০,০০০ টাকা। এবার থেকে প্রভিডেন্ট ফান্ডের সুবিধাও পাবেন তারা। উচ্চ প্রাথমিক শিক্ষকদের বেতনও বাড়তে চলেছে বলে জানান পার্থবাবু।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাদের বেতন বাড়িয়ে ৮,১৮৬ টাকা থেকে বেড়ে হচ্ছে ১৩,০০০ টাকা।করা হচ্ছে পাশাপাশি প্রভিডেন্ট ফান্ডের সুবিধাও থাকছে। প্রাথমিক শিক্ষকদের এই বর্ধিত বেতন ১ মার্চ ২০১৮ থেকে লাগু হবে এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পার্শ্বশিক্ষকদের সমাবেশে এই সুখবর ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।পার্শ্বশিক্ষকদের ক্ষেত্রেও ঘোষণা করলেন তিনি জানালেন যে আরো পার্শ্বশিক্ষকদের নিয়োগ করা হবে। স্থায়ী শিক্ষকদের অনুপাতে পার্শ্বশিক্ষক নিয়োগ করা হত ১০ শতাংশ। এবার সেই পরিমাণ বাড়িয়ে ৩০ শতাংশ করা হচ্ছে বলেও জানান। ৬০ বছর বয়স পর্যন্ত তারা চাকরি করতে পারবেন। তাছাড়া অবসর নেবার সময় ১ লাখ টাকা পাবেন সাথে প্রভিডেন্ট ফান্ডের সুবিধাও রয়েছে। এছাড়া স্থায়ী শিক্ষিকাদের মতো মহিলা পার্শ্বশিক্ষিকারাও মাতৃত্বকালীন ছুটির দাবিদার  হলেন এবার থেকে। স্বাভাবিকভাবেই খুশির হাওয়া বইছে রাজ্যের শিক্ষক -শিক্ষিকা মহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!