এখন পড়ছেন
হোম > রাজ্য > রিষড়ার বিধান চন্দ্র কলেজের ঘটনায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায়ের মন্ত্যব্য ঘিরে বিতর্ক

রিষড়ার বিধান চন্দ্র কলেজের ঘটনায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায়ের মন্ত্যব্য ঘিরে বিতর্ক

Priyo Bandhu Media


সম্প্রতি রিষড়া বিধান চন্দ্র কলেজের শ্লীলতাহানির ঘটনায় সিসিটিভি ফুটেজ নিয়ে বিতর্কের তৈরি হয়েছে। ঘটনার সিসিটিভি ফুটেজে ছাত্রীকে হেনস্থা করার ছবি স্পষ্ট। এই ফুটেজ প্রকাশের পরই বিভিন্ন মহল থেকে বিতর্ক উঠে আসে। সেই বিতর্কের আগুনে শিক্ষামন্ত্রীর বক্তব্য নতুন করে জল্পনার তৈরি করেছে।তিনি প্রশ্ন তুলেছেন, সিসিটিভি ফুটেজের অনেক কিছুই দেখা যায়। তার প্রামাণ্যতা কতটুকু? এই মন্ত্যব্য বিরোধীদের পাল্টা প্রশ্ন, তবে কি শিক্ষামন্ত্রী অভিযুক্ত ভাইস চেয়ারম্যানের পুত্রকে আড়াল করার চেষ্টা করছেন?

উল্লেখ্য, ফুটেজ অনুসারে ঘটনা ঘটে চলতি মাসের ৪তারিখ,এতদিন কেটে যাওয়ার পর বৃহস্পতিবার প্রকাশ্যে আসে সিসিটিভি ফুটেজ।পার্থবাবু বলেন, ফুটেজ প্রকাশ্যে আসতে এত সময় লাগলো কেন? পাশাপাশি তিনি আস্বস্ত করেছেন, অভিযোগ প্রমাণিত হলে কেউ চার পাবেন না ।ফুটেজ না দেখে কিছুই বলা সম্ভব না । যদিও ইউনিয়ন রুমের ফুটেজে স্পষ্ট দেখা যাচ্ছে কলেজের জেনারেল সেক্রেটারি(জি এস) সাহিদ হাসান খান নিগ্রহ করছেন ছাত্রীকে। মারধর করার ছবিও স্পষ্ট।এই ছবি প্রকাশ্যে আসার পর শিক্ষামন্ত্রীর ফুটেজের সত্যতা নিয়ে প্রশ্ন করায় ,বিরোধীদের দাবি শিক্ষামন্ত্রী সত্যকে অন্যপথে চালনা করার চেষ্টা করছেন। যেহেতু অভিযুক্ত ব্যক্তি কলেজের জিএস হওয়ার পাশাপাশি তৃনমূলের ভাইস চেয়ারম্যানের পুত্র। নিগৃহিতার একই দাবি, প্রভাবশালী হওয়ায় পুলিশ সেইভাবে সক্রিয় ভূমিকা নিচ্ছেন না ।
এই সমস্ত ঘটনার পর শাসক দলের হুগলি জেলা নেতৃত্ব বলেছেন, তদন্ত করে দেখা হবে। শিক্ষামন্ত্রীর বক্তব্যকে ভুলভাবে বিশ্লেষণ করা হচ্ছে। রিপোর্ট তলব করা হয়েছে। রিপোর্ট পেশ হলেই পদক্ষেপ নেওয়া হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!