এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 42 টির মধ্যে 39 টি কেন্দ্রের পোস্টাল ব্যালটে বিজেপি প্রার্থীরা সবথেকে বেশি ভোট পেয়েছেন – বিশ্লেষণে বসেছেন পার্থ

42 টির মধ্যে 39 টি কেন্দ্রের পোস্টাল ব্যালটে বিজেপি প্রার্থীরা সবথেকে বেশি ভোট পেয়েছেন – বিশ্লেষণে বসেছেন পার্থ



এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের তৃণমূলের ভরাডুবি হয়েছে। গতবার 34 টা আসন পেলেও এবার তা থেকে কমে 22 টি আসন দখল করে নিজেদের সন্তুষ্ট রাখতে হয়েছে ঘাসফুল শিবিরের নেতাদের। অপরদিকে রাজ্যে প্রবল ভাবে উত্থান ঘটেছে বিজেপির। 2 থেকে বাড়িয়ে তারা 18 টি আসন নিজেদের দখলে নিয়ে এসেছে। আর ভোটে নিজেদের এই ভরাডুবির পরই বিভিন্ন শাখা সংগঠনকে নিয়ে প্রতিনিয়ত বৈঠকে বসছেন তৃণমূল নেতারা।

অনেকে বলছেন, এবারে সরকারি কর্মচারীদের বেশিরভাগ অংশেরই ভোট শাসক দল পায়নি। মহার্ঘ ভাতা, ষষ্ঠ বেতন কমিশন নিয়ে শাসক দলের ওপর সরকারি কর্মচারীদের ক্ষোভের প্রতিফলনই ভোটবাক্সে পড়েছে। গননা পর্বে দেখা গেছে, পোস্টাল ব্যালটে রাজ্যের সিংহভাগ লোকসভা কেন্দ্রতেই পিছিয়ে রয়েছে তৃণমূল। আর তাই এবার প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতাদের নিয়ে এদিন তৃণমূল ভবনে বিশেষ বৈঠক করলেন তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, এই বৈঠকে মহার্ঘ ভাতা এবং ষষ্ঠ বেতন কমিশন নিয়ে নানা আলোচনা হয়। রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রের মধ্যে 39 টি কেন্দ্রেই পোস্টাল ব্যালটে কিভাবে বিজেপি প্রার্থীরা এগিয়ে থাকলেন, তা নিয়েও এদিনের বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না। সরকারি কর্মচারীদের একটা বড় অংশ হল স্কুল শিক্ষক এবং শিক্ষাকর্মী। আর তাইতো মহার্ঘ ভাতা এবং ষষ্ঠ বেতন কমিশন নিয়ে সরকারের মনোভাবের বিরুদ্ধে গিয়েছে সরকারি কর্মচারীদের একাংশ এবং তার প্রভাব যেভাবে লোকসভা নির্বাচনে ভোটবাক্সে পড়েছে, তা দেখেই কিছুটা আতঙ্কিত হয়ে এদিন তড়িঘড়ি ভোট পরবর্তী ফলাফল পর্যালোচনায় দলের প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতাদের নিয়ে বৈঠক করে ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলে মনে করছে পর্যবেক্ষকদের একাংশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!