এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নেতাদের দল থেকে চলে যাওয়ার নির্দেশ পার্থ চ্যাটার্জির, জোর জল্পনা

নেতাদের দল থেকে চলে যাওয়ার নির্দেশ পার্থ চ্যাটার্জির, জোর জল্পনা



গত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অনেক নিচুতলার নেতার দুর্ব্যবহার এবং দুর্নীতির কারণেই যে ফলাফল খারাপ হয়েছে, তা ফলাফল পর্যালোচনায় উঠে এসেছিল। যারপরেই গুন্ডারাজ, মাফিয়া রাজ বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিয়েছিল তৃণমূল নেতৃত্ব। তবে তৃণমূল শীর্ষ নেতৃত্ব মুখে একথা বললেও, বাস্তবে অনেক জেলাতেই এখন দলের ভেতরে মাফিয়া রাজ চলছে বলে অভিযোগ একাংশের।

আর এই পরিস্থিতিতে এবার সেই সমস্ত ঠিকাদার, বালি এবং জমি মাফিয়াদের দল থেকে বের হয়ে যাওয়ার কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, শনিবার বিকেলে ঝাড়গ্রাম রাজবাড়ি টুরিস্ট কম্প্লেক্সে জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে একটি বৈঠক করেন পার্থবাবু।

আর সেখানেই এই ব্যাপারে হুঁশিয়ারি দিতে দেখা যায় তাকে। তিনি বলেন, “ঠিকাদার বালি ও জমি মাফিয়ারা পার্টি থেকে চলে যান। যদি না যান, তাহলে তাড়িয়ে দেব। নেত্রীর নির্দেশ রয়েছে। কেউ কেউ ভাবছেন, আমরা বালি, জমি সিন্ডিকেট চালাব। পৌরসভায় ঠিকাদারি করব। আবার পৌরসভার টিকিট নেব। সেই আশায় জল ঢেলে দিচ্ছি‌। আপনারা পার্টি থেকে বিরত থাকুন। আগেও জানিয়েছি, এবার শেষবারের মত জানিয়ে দিচ্ছি।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূল মহাসচিবের এই হুঁশিয়ারি বিরোধীদের অভিযোগকে কিছুটা হলেও সত্যি করে দিল। কেননা এতদিন বিরোধীরা অভিযোগ করত, তৃণমূলের মাফিয়ারাজ ও সিন্ডিকেটের দৌরাত্ম্য জনসাধারণ ঠিকমত পথ চলতে পারছে না। আর এবার দলীয় বৈঠকে পার্থবাবু সেই মাফিয়ারাজ এবং সিন্ডিকেটরাজদের দল থেকে বের করে দেওয়ার হুঁশিয়ারির পর তৃণমূলে যে এতদিন সিন্ডিকেট চলেছে, তা পরিষ্কার হয়ে গেল বলে মত বিশেষজ্ঞদের।

এদিকে এদিনের এই বৈঠকে পৌরসভা নির্বাচনের জন্য সকলকে মানুষের দরজায় যাওয়ার নির্দেশ দেন পার্থ চট্টোপাধ্যায়। জেলা সভাপতি বীরবাহা সোরেন টুডুর উদ্দেশ্যে তিনি বলেন, “আপনি মাঝেমধ্যে হঠাৎ করে ওয়ার্ডগুলোতে যান। সেখানে মানুষের কাছে খোঁজ নিন, দলের নেতাকর্মীরা সত্যি আসছে কিনা! আমাদের কাছে সব রিপোর্ট রয়েছে।”

পাশাপাশি শহর তৃণমূল সভাপতি প্রশান্ত রায়কে আরও সক্রিয়ভাবে সবাইকে নিয়ে কাজ করার নির্দেশ দেন পার্থ চট্টোপাধ্যায়। সব মিলিয়ে এবার পৌরসভা নির্বাচনের আগে দলে দুর্নীতি কমাতে এবং মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে কড়া বার্তা দিলেন তৃণমূল মহাসচিব। তবে তৃণমূল মহাসচিবের এই দাওয়াই আদৌ কতটা বাস্তব রূপ নেয় কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!