এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পরিবহনের উপরে লাগাম টেনে আদৌ কি রোখা যাবে সংক্রমণ? উঠে আসছে নানা প্রশ্ন

পরিবহনের উপরে লাগাম টেনে আদৌ কি রোখা যাবে সংক্রমণ? উঠে আসছে নানা প্রশ্ন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের করোনা পরিস্থিতি দিনের পর দিন উদ্বেগজনক হয়ে উঠছে। রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ১৮ হাজারে পৌঁছে গেছে। করোনা সংক্রমণ রুখতে পরিবহনের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সরকারের পক্ষ থেকে। করোনার সংক্রমনের চেন ভাঙতে রুখতে হবে জমায়েত। তাই পরিবহনের উপরে নিষেধাজ্ঞা জারি করা অত্যন্ত প্রয়োজনীয় পদক্ষেপ। কিন্তু পরিবহনের উপরে লাগাম পরিয়েও রোখা যাচ্ছে না জমায়েত। যা থেকে বাড়ছে উদ্বেগ।

গতকাল থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গেছে। মেট্রোরেলের পরিষেবাও হ্রাস পেয়েছে। এই পরিস্থিতিতে মহানগর ও মহানগর নিকটবর্তী এলাকার মানুষের কাছে একমাত্র পরিবহনের মাধ্যম হয়ে উঠেছে বাস। লোকাল ট্রেন বন্ধ থাকায় বাসে দেখা যাচ্ছে ভিড়, ঠাসাঠাসি। গতকাল সকাল ও সন্ধ্যেবেলায় একই চিত্র চোখে পড়েছে। যা থেকে উদ্বেগ বাড়ছে। বাস যাত্রীদের কথা চিন্তা করে গতকাল বেসরকারি বাসের পরিমাণ গতকাল কিছুটা বাড়ানো হয়েছিল। কিন্তু এরপরেও কমানো যায়নি ভিড়ের চাপ বেশ কিছু ব্যস্ত রুটের ক্ষেত্রে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

লোকাল ট্রেন না থাকায় বহু মানুষ বাসের উপর নির্ভরশীল হয়ে পড়েছেন। কলকাতা ও শহরতলীর বেশকিছু বাসে অস্বাভাবিক ভিড় গতকাল চোখে পড়েছে। যেখানে দূরত্ব বিধি মানার কোন চেষ্টা ছিল না, তা হয়তো সম্ভবও ছিল না। কারণ সরকারের আদেশে লোকাল ট্রেন বন্ধ হয়েছে, কিন্তু অফিস তো বন্ধ হয়নি। জীবিকার কারণে জীবনের ঝুঁকি নিয়েও যাতায়াত করতে হচ্ছে মানুষকে। এ কারণে বাসে প্রচন্ড ভিড়, এমনকি ঝুলে যাতায়াত করতে পর্যন্ত দেখা গেছে বহু মানুষকে।

এর থেকেই সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন ডাক্তার ও বিশেষজ্ঞরা। স্বল্প দূরত্বের কিছু মানুষকে গতকাল সাইকেল ব্যবহার করতেও দেখা গেছে। কিন্তু দীর্ঘ পথ অতিক্রম যাদের করতে হবে, তাদের কাছে সাইকেল যাত্রা কার্যত অসম্ভব। বিশেষ করে যেসব মানুষ শহরতলী এলাকা থেকে কলকাতায় যাতায়াত করছেন, তাদের কাছে বাস ছাড়া অন্য কোন যানবাহন কার্যত নেই। একারণেই ভিড় বেড়েছে বাসে। এদিকে সরকারি বাসের পরিষেবা আজ থেকে অর্ধেক করা হচ্ছে। তাই আরও ভিড় বাড়ার আশঙ্কা রয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!