এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর মুখে দেবী স্কন্দমাতার মহিমা বর্ণনা করে মুখ্যমন্ত্রীর প্রতি বিশেষ বার্তা রাজ্যপালের!

পুজোর মুখে দেবী স্কন্দমাতার মহিমা বর্ণনা করে মুখ্যমন্ত্রীর প্রতি বিশেষ বার্তা রাজ্যপালের!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ পঞ্চমী, বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজার আরম্ভের প্রাকমুহূর্ত। আবার আজকের দিনটি নবরাত্রির পঞ্চম দিন। আজকের দিনে আরাধনা করা হয় স্কন্দমাতার। আজকের এই বিশেষ তিথিতে স্কন্দমাতার আরাধনা ও পশ্চিমবঙ্গের পুলিশের বিশেষ প্রশংসা করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর প্রতি রাজ্যপালের আরজি, মুখ্যমন্ত্রী যেন রাজনৈতিকভাবে নিরপেক্ষতার পথ অবলম্বন করেন। এই সব বিষয়ে বিশেষ টুইট করলেন রাজ্যপাল।

প্রসঙ্গত, শাস্ত্র অনুযায়ী আজকের দিনটি নবরাত্রির পঞ্চম দিন। আবার দেবী দুর্গার আরাধনার পঞ্চমী তিথি। এই বিশেষ তিথিতে স্কন্দমাতার পুজো করা হয়। যিনি সুখ, শান্তি, সমৃদ্ধির প্রতীক। আজকের এই বিশেষ দিনে দাঁড়িয়ে রাজ্যপাল টুইটারে লিখলেন যে, স্কন্দমাতার কৃপা যেন সকলের উপর বর্ষিত হয়।

আজকে টুইটে রাজ্যপাল রাজ্য পুলিশের প্রতি বিশেষ প্রশংসা বার্তা জ্ঞাপন করলেন। রাজ্যপাল জানালেন যে, করোনা সংকট, আম্ফান ঝড়ের মত বিপর্যয় পশ্চিমবঙ্গ যতটা সামলে উঠতে পেরেছে, তাঁর কৃতিত্বের সিংহভাগ পশ্চিমবঙ্গের, বিশেষ করে কলকাতার পুলিশের প্রাপ্য। তারাই লড়াই করেছেন প্রতীকূল পরিস্থিতির বিরুদ্ধে। পুলিশের পরিবারের সদস্যরা যারা দীর্ঘ সময় ধরে, পারিবারিক সুখ-শান্তি উপেক্ষা করে সর্বদা রাজ্যের সেবায় পুলিশদেরকে সহযোগিতা করছেন, তাদেরকেও বিশেষ প্রশংসা করলেন রাজ্যপাল।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

রাজ্যপাল তাঁর টুইটে লিখেছেন যে, রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখতে গিয়ে পুলিশকে বারবার প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। কিন্তু এরপরও পুলিশ তার বীরত্বের জন্য সমস্ত প্রতিকূলতাকে কাটিয়ে উঠতে পেরেছে। এ কারণেই রাজ্যের সমস্ত পুলিশ ফোর্সকে সম্মান জানানো হলো আজকের এই বিশেষ দিনে। পুলিশকে প্রতি বিশেষ সন্মান করার পাশাপাশি। রাজ্যবাসীর জন্য শান্তি কামনা করলেন তিনি। আরাধনা করলেন স্কন্দমাতার। স্কন্দমাতার মহিমা বর্ণনা করলেন তিনি। দেবী স্কন্দমাতার প্রতি শ্লোক লিখলেন তিনি। দেবীর রূপ ও মহিমার বর্ণনা করলেন। রাজ্যবাসীর জন্য তিনি সুখ শান্তির কামনা করলেন মায়ের কাছে।

স্কন্দমাতার আরাধনা, পুলিশের প্রতি সন্মান জ্ঞাপনের সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তাঁর আবেদন, মুখ্যমন্ত্রী আছেন পুলিশ প্রশাসনের শীর্ষে। পুলিশ প্রশাসনের শীর্ষ কর্তী হিসেবে তিনি যেন রাজনৈতিক ভাবে নিরপেক্ষতার পথ অবলম্বন করেন। এভাবে, উৎসবের মাঝেও মুখ্যমন্ত্রীকে কিছুটা খোঁচা দিলেন রাজ্যপাল। তবে রাজ্যপাল পুলিশকে যে সম্মান দিলেন তা অভূতপূর্ব।

ইতিপূর্বে, রাজ্য পুলিশের নিরপেক্ষতা নিয়ে বারবার অভিযোগ করেছিলেন রাজ্যপাল। রাজ্যের পুলিশ নিরপেক্ষ নয়, শাসকদলের দলদাস পরিণত হয়েছে তাঁরা, এমন অভিযোগ বারবার তুলেছেন তিনি। কিন্তু আজ রাজ্যপাল পুলিশকে যে প্রশংসা ও সম্মান দান করলেন এক কথায় নজিরবিহীন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!