এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েতের লড়াই ৮ জেলায়, বাকি জেলাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় চোখ কপালে তুলবে

পঞ্চায়েতের লড়াই ৮ জেলায়, বাকি জেলাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় চোখ কপালে তুলবে



“তৃণমূল চাইলে সব জেলাতেই বিরোধীদের ঠেকাতে পারতো।” এমনই মন্তব্য ছিল এদিন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়-এর। পঞ্চায়েত ভোটের সূত্র ধরে নজরে এসেছে কিছু জেলায় টিএমসির বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের আগাম আভাস। বীরভূম,মুর্শিদাবাদ ও বাঁকুড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতা জেলা পরিষদে তৃণমূলের প্রাপ্তি ক্রমটি হল ৮৭%,৬৪% এবং ৬৩%। নির্বাচন কমিশনের পরিসংখ্যান বলছে,অন্তত ১০ টি জেলায় বিরোধীরা রয়েছে। এর ভিতর ৯০% আসনে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে ৮ টি জেলায়। তবে তৃণমূল নিরঙ্কুশ রয়েছে যেসব জেলায়, তা মোট আসনের ৩৪% হলেও প্রমাণ করছে শাসকদলেরই একাধিপত্যকেই।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তবে,আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর,জলপাইগুড়ির জেলা পরিষদের সব আসনেই বিরোধীরা রয়েছে। এসব জায়গায় বিরোধী হিসাবে প্রতিনিধিত্ব করছে বিজপি।কংগ্রেস ও বামেদের স্বর মৃদু এখানে। ৯০% আসনে লড়াই হচ্ছে জলপাইগুড়ি,কোচবিহার ও উওর দিনাজপুরের গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে।ঝাড়গ্রাম,পুরুলিয়াতেও বিরোধী রয়েছে। বিজেপি এই দুই জেলায় গড়ে ৯০% এরও বেশি প্রার্থী দিয়েছে। জলপাইগুড়ি,দুই দিনাজপুর, মালদহ,পুরুলিয়ার অধিকাংশ এবং ঝাড়গ্রাম,নদিয়া ও দুই বর্ধমানে বেশ কিছু প্রার্থী দিয়েছে বামেরা।
এ প্রসঙ্গে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহ বলেন, ”যেখানে আমাদের শক্তি বেশি, সেখানে প্রতিরোধ করে ভাল সংখ্যায় মনোনয়ন দিয়েছি।” সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের দাবি, ”যেখানে তৃণমূল বিক্ষুব্ধদের নিয়ে ব্যস্ত, সেখানেই তুলনায় বেশি প্রার্থী দেওয়া গিয়েছে। ”কংগ্রেসের প্রাণকেন্দ্র মুর্শিদাবাদের জেলা পরিষদ-সহ রাজ্যে এক তৃতীয়াংশ আসনে বিনাযুদ্ধে তৃণমূলের জয় সম্পর্কে দলের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিক্রিয়া বিজেপির তুলনায় কম ধারালো। ”ভোটে কেউ অংশ নিতে না পারলে তা গণতন্ত্রের উপর আঘাত। তবে অংশ নেওয়ার পারদর্শিতাও থাকা দরকার।” এমনটাই জানালেন দিল্লিতে কংগ্রেস মুখপত্র পবন খেরা।

আজ থেকে প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক আইডি হল – Priyo Bandhu Bengali

আমাদের সব খবর, সমস্ত আপডেট পাওয়া যাবে এখানেই – https://www.facebook.com/pbmediaofficial/

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!