এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – কি হল আজকের শুনানির শেষে?

সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – কি হল আজকের শুনানির শেষে?



রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলির সাথে রাজ্যের আপামর জনসাধারণের চোখ আপাতত সুপ্রিম কোর্টে। কেননা দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশে আপাতত পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা ৩৪% আসন নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। ফলে বহু জায়গাতেই নতুন পঞ্চায়েতের বোর্ড গঠনের প্রক্রিয়া থমকে আছে। রাজ্য সরকার ইতিমধ্যেই আশঙ্কা প্রকাশ করেছে – এর ফলে গ্রামোন্নয়ন বাধাপ্রাপ্ত হচ্ছে।

এমনকি, যেসব জায়গায় বোর্ড গঠন করা যায় নি সেখানে প্রশাসক বসিয়ে কাজ চালানোর চেষ্টা করছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে দেশের সর্বোচ্চ আদালত এই নিয়ে কি রায় দেয় সেদিকেই তাকিয়ে রাজ্য সরকার থেকে শুরু করে রাজ্য নির্বাচন কমিশন সহ সমস্ত রাজনৈতিক দলগুলি। এমনকি সুপ্রিম কোর্ট কি রায় দেয় সেদিকে তাকিয়ে রাজ্যের সাধারণ মানুষও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বর্তমানে মামলাটি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এ এম খানউইলকার ও বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে বিচারাধীন। গত ১৭ ই আগস্ট এই মামলার শেষ শুনানির দিনে বিচারপতি খানউইলকার অনুপস্থিত থাকায় এই মামলার শুনানি হয় নি। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয় এই মামলার পরবর্তী শুনানি আজ, ২০ শে আগস্ট হবে।

এই মামলার শুনানিতে আজ কি হল এখনো পর্যন্ত সুপ্রিম কোর্টের তরফে সরকারিভাবে কিছু জানা যায় নি। তবে একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের দাবি, এই মামলার শুনানি শেষ হয়ে গেছে – আগামী একসপ্তাহের মধ্যে এই মামলার রায় ঘোষণা করা হবে। তবে এই মামলা সম্পর্কে কারোর কিছু বলার থাকলে আদালতকে লিখিতভাবে জানানো যেতে পারে। তবে যেহেতু আমরা সরকারিভাবে দেশের শীর্ষ আদালতের কাছ থেকে কিছু জানতে পারি নি, তাই আমরা চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব তা জোগাড় করার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!