এখন পড়ছেন
হোম > জাতীয় > বিশ বাঁও জলে সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – কবে হতে পারে রায়দান? কবে হবে বোর্ড গঠন?

বিশ বাঁও জলে সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – কবে হতে পারে রায়দান? কবে হবে বোর্ড গঠন?



সমস্ত সম্ভবনাকে ভুল প্রমাণ করে নির্ধারিত দিনে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মামলার শুনানি বা রায়দান কোনটাই হলো না। যদিও জানা যাচ্ছে বিচারপতি ছুটিতে থাকার কারণেই এদিন শুনানি এবং রায়দান পর্ব স্থগিত রাখা হয়। উল্লেখ্য সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রের বেঞ্চে তিন সদস্যের মধ্যে অন্যতম বিচারপতি ধনঞ্জয় ওয়াই চন্দ্রচূড় এদিন অনুপস্থিত ছিলেন। তবে পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামী সোমবার অর্থাৎ ১৩ অগস্ট।

আদালতের শুনানির দিন পিছিয়ে যাওয়া প্রসঙ্গে রাজ্যের আইনজীবীরা জানাচ্ছেন যে এই মুহূর্তে এই ঘটনায় কোনো সমস্যা তৈরী হচ্ছেনা। কারণ রাজ্যের পঞ্চায়েত গুলির মেয়াদ শেষ হচ্ছে ১৫ অগস্টের পরে। তাই আগামী ১৩ তারিখ এই মামলার শুনানি হলে কোনো সমস্যা নেই। প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে যেসকল কেন্দ্রে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিলেন, রাজ্য সেই সকল কেন্দ্রে ফল প্রকাশ করতে পারেনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

কারণ বিরোধীরা তার আগেই বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে। তাই সেখানে বোর্ড গঠন করা মুশকিল। এবং সেক্ষেত্রে যদি সুপ্রিম কোর্টের রায় দান হওয়ার আগে পঞ্চায়েতগুলির মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে রাজ্য সরকারকে প্রশাসক নিয়োগ করে কাজ চালাতে হবে। এখন দেখার বিষয় হলো এই যে আগামী ১৩ ই অগষ্ট সুপ্রিম কোর্ট এই মামলার চুড়ান্ত রায় ঘোষণা করে কি না !

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!