এখন পড়ছেন
হোম > রাজ্য > পঞ্চায়েতে গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে জরুরি বৈঠক শাসকদলে, সঙ্গে শীর্ষ নেতৃত্বের কড়া নির্দেশিকা

পঞ্চায়েতে গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে জরুরি বৈঠক শাসকদলে, সঙ্গে শীর্ষ নেতৃত্বের কড়া নির্দেশিকা



এবার পঞ্চায়েতে প্রায় সব জেলাতেই অটুট রয়েছে ঘাসফুলের দাপট। তবে এই দাপটের মাঝে সবচেয়ে বিড়ম্বনা তৈরি হয়েছে সেই ঘাসফুল শিবিরেরই দুই গোষ্টীর সংঘর্ষ। কে প্রধান আর কে উপপ্রধান হবেন তা নিয়ে প্রায়শই অশান্তি সৃষ্টি হচ্ছে জেলাগুলিতে। এমতাবস্থায় অনেক জায়গাতেই বিজেপি ফাঁকতালে অনেক পঞ্চায়েতেই দা মারছে। তাই এবার যাতে আর কোনো দলীয় গোষ্টীকোন্দলের সৃষ্টি না হয় তির ব্যাপারে নেতা ও কর্মীদের সতর্ক করে দিল তৃনমূল শীর্ষনেতৃত্ব।

সূত্রের খবর, উত্তর 24 পরগনার দেগঙ্গা চৌরাশি ও আমতলায় সম্প্রতি এই পঞ্চায়েতের বোর্ড গঠনকে ঘিরে ব্যাপক গন্ডগোলের সৃষ্টি হয়েছিল। জানা যায়, দেগঙ্গার তৃনমূল ব্লক সভাপতি মিন্টু রাহাজির সাথে স্থানীয় বিধায়ক রহিমা মন্ডলের আদায় কাচকলায় সম্পর্ক। গত সোমবার বোর্ড গঠনের সময় বিধায়ক রহিমা মন্ডল সেই আমুলিয়া পঞ্চায়েতে গেলে সেখানে তাঁর ওপর হামলা চালানো হয়। অভিযোগ ওঠে, সেই মিন্টু রাহাজির বিরুদ্ধেই। আর এই ঘটনায় চরম অস্বস্তিতে পড়ে জেলা তৃনমূল নেতৃত্ব।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পরিস্থিতিকে আয়ত্তে আনতে মঙ্গলবারই দুই বিবাদমান গোষ্টীকে নিয়ে কোলকাতার খাদ্যভবনে একটি বৈঠক করেন জেলা তৃনমূলের সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয়। সূত্রের খবর, এই বৈঠক থেকে দলে যে আর কোনো দ্বন্দ্ব বরদাস্ত করা হবে না সেই ব্যাপারে কড়া নির্দেশ দেন খাদ্যমন্ত্রী। কেন বিধায়কের ওপর হামলা হল সেই ব্যাপারেও জবাব চাওয়া হয়। এদিন বৈঠক শেষে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “কংগ্রেস, সিপিএম উস্কানি দিয়ে দলে গন্ডগোলের চেষ্টা করছে। রহিমা এবং মিন্টুকে তাঁদের দ্বন্দ্ব মিটিয়ে নিতে বলা হয়েছে। যারা একসথে চলতে পারবে না তারা কদিন বাড়িতে বসে থাকুক। আমরা চাই জেলার প্রতিটি জায়গায় যেন শান্তিতে বোর্ড গঠন সম্পন্ন হয়।” সব মিলিয়ে পঞ্চায়েতে বোর্ড গঠনে অশান্তি রুখতে অবশেষে কড়া হল শাসকদল তৃনমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!