এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > মোদীর ব্যর্থতা প্রমানে পাকিস্তানে ভারত-বিরোধী কথা? বিতর্ক বাড়ালেন এই হেভিওয়েট কংগ্রেস নেতা

মোদীর ব্যর্থতা প্রমানে পাকিস্তানে ভারত-বিরোধী কথা? বিতর্ক বাড়ালেন এই হেভিওয়েট কংগ্রেস নেতা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে যে জলঘোলা হচ্ছে এতদিন সেটা জানতে বাকি নেই কারো। সেই সঙ্গে চীনের সঙ্গে সম্পর্কের অবনতি, করোনা সংক্রমণ, অর্থনৈতিক পরিস্থিতি সব নিয়ে বেশ সমস্যায় রয়েছে দেশের সরকার। সেই সঙ্গে সামনে রয়েছে ভোট।

এমন পরিস্থিতিতে, দেশের মানুষের কাছে সরকারকে কটাক্ষ করতে দেখা গেছে বিরোধীদের। তবে সেই তালিকায় সম্প্রতি উঠে এসেছে কংগ্রেস নেতা ও সংসদ শশী থারুরের নাম। বস্তুত, পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে তিনি কিভাবে দেশকে ছোট করতে পারলেন, সেই নিয়ে প্রশ্ন উঠেছে।

ঘটনা সূত্রে বলে নেওয়া দরকার, দেশে প্রতিদিন লাফিয়ে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৮৭১ জন মানুষ। আর সেখানে মৃত্যু হয়েছে ১০৩৩ জনের। অন্যদিকে, দেশে নতুন সংক্রমণে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ৭৪ লক্ষ ৯৪ হাজার ৫৫২ জন।

এরমধ্যে আক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৮৩ হাজার ৩১১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন মোট ৬৫ লক্ষ ৯৭ হাজার ২১০ জন। সেইসঙ্গে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১৪ হাজার ৩০১ জন। সেই সঙ্গে ভ্যাকসিনের প্রস্তুতি চলছে জোরকদমে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এক্ষেত্রে, রাশিয়ার তৈরি করোনার ভ্যাকসিন এদেশে পরীক্ষায় ছাড়পত্র দিয়েছে। গতকালই রাশিয়ার তরফে একথা জানানো হয়েছে বলে জানা গেছে। রাশিয়ার ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড ও ভারতের ডক্টর রেড্ডি’জ ল্যাবরেটরিজ লিমিটেড রাশিয়ার তৈরি করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ চালাবে বলে খবর পাওয়া গেছে।

তবে এমন পরিস্থিতি নিয়ে “বেফাঁস” মন্তব্য করার অভিযোগ উঠেছে কংগ্রেস নেতার বিরুদ্ধে। বস্তুত, পাকিস্তানের ভার্চুয়াল সাহিত্য সম্মেলনে দেশকে ছোট করেছেন তিনি, এমন অভিযোগ উঠেছে। বিরোধীদের মতে, তিনি কীভাবে দেশকে ছোট করতে পারলেন তা জানতে চান তাঁরা।

বস্তুত, এদিন পাকিস্তানের লাহোরে এক সাহিত্য সম্মেলনে যোগ দিয়ে তিনি বিতর্কিত মন্তব্য করে বলেন যে, ভারতের থেকে পাকিস্তান নাকি অনেক বেশি দক্ষতার সাথে করোনা পরিস্থিতির মোকাবিলা করছে। অন্যদিকে, নিজের দেশ, ভারতবর্ষ নাকি করোনা পরিস্থিতির মোকাবিলা করতে একেবারেই ব্যর্থ। সেই ব্যর্থতা কেন্দ্রের মোদী সরকারেরও বলে জানিয়েছেন শশী থারুর।

তাঁর কথায়, মানুষ মোদী সরকারের ভূমিকা নিয়ে অত্যন্ত অসন্তুষ্ট। কংগ্রেস নেতা রাহুল গান্ধী বারবার মোদী সরকারের ব্যর্থতা তুলে ধরেছেন। মানুষকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন যে কীভাবে করোনাকে কেন্দ্র করে ব্যর্থ হয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। আর সম্প্রতি তাঁর এই বক্তব্যকে কেন্দ্র করেই রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় উঠেছে বলে জানা গেছে। তবে এরপর বিরোধীরা এই অপমানের জবাব কিভাবে দেয়, সেটাই দেখার অপেক্ষা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!