এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > পাহাড়ে কি হতে চলেছে নতুন সমীকরণ? ধনকরের সাথে বিনয়ের বৈঠক নিয়ে জল্পনা

পাহাড়ে কি হতে চলেছে নতুন সমীকরণ? ধনকরের সাথে বিনয়ের বৈঠক নিয়ে জল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শুরু হলো রাজ্যপালের দীর্ঘকালীন উত্তরবঙ্গ সফর। প্রায় একমাস ধরে রাজ্যপাল থাকতে চলেছেন দার্জিলিংএ। রাজ্যপাল জগদীপ ধনকর তাঁর দিল্লি সফর শেষ করে দার্জিলিং সফরের কথা ঘোষণা করেছিলেন। রাজ্যপালের এই সফরকে কেন্দ্র করে নানারকম প্রশ্ন তুলেছিল রাজ্যের শাসক দল তৃণমূল। আজ সকালেই পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। এক মাস ধরে তিনি দার্জিলিংএ থাকবেন, কিন্তু আজই তিনি যাচ্ছেন না দার্জিলিংএ। আজ তিনি শিলিগুড়িতেই থেকে যেতে চলেছেন। আগামীকাল শিলিগুড়িতে তার এক সাংবাদিক বৈঠক রয়েছে। আগামীকালের সাংবাদিক বৈঠক শেষ করে তিনি রওনা দেবেন দার্জিলিংয়ের উদ্দেশ্যে।

এই দীর্ঘকালীন সফরে রাজ্যপাল পাহাড়ে গিয়ে সেখানকার মানুষের সমস্ত কথা শুনবেন, ও তাদের অভাব-অভিযোগের বিষয়টিও জানবেন। অন্যদিকে রাজ্যপালের এই সফরকে কেন্দ্র করে পাহাড়ের রাজনৈতিক পরিস্থিতি বিশেষ তাত্‍পর্য পেতে চলেছে। সূত্রের খবর, গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিনয় তামাং রাজ্যপালের সঙ্গে বৈঠক করতে চলেছেন। এছাড়া রাজ্যপালের সঙ্গে বৈঠক করতে পারেন অনিত থাপা। তবে, তাঁরা কবে রাজ্যপালের সঙ্গে এই বৈঠক করবেন সে বিষয়ে এখনো দিনক্ষণ স্থির করা হয়নি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত পাহাড়ে নিজেদের রাজনৈতিক শক্তিকে জোরদার করতেই বিমল গুরুংয়ের সঙ্গে হাত মিলিয়েছে রাজ্য সরকার। পাহাড়ে বিমল গুরুংয়ের যথেষ্ট প্রভাব থাকায় পাহাড়ে সম্প্রতি কিছুটা কোণঠাসা হয়ে পড়েছে বিজেপি। অনেকে মনে করছেন, পাহাড়ে ক্ষমতার রাস নিজের হাতে রাখতেই বিমল গুরুং বিরোধী বিনয় তামাং ও অনিত থাপাকে কাছে টানতে চাইছে বিজেপি। আবার, রাজ্যের শাসক দল তৃণমূল রাজ্যপালকে বিজেপির এজেন্ট বলে কটাক্ষ করে থাকে। শাসকদলের অভিযোগ, রাজ্যপাল গুরুং বিরোধীদের সঙ্গে বৈঠক করে বিজেপিকে সুবিধা দেওয়ার চেষ্টার পরিকল্পনায় আছেন।

একারণে, রাজ্যপালের দার্জিলিং সফর যাতে কোনভাবে গুরুত্ব না পায় এ কারণেই বিমল গুরুং এর অনুগামীরা পাহাড়ে ঘটা করে বিমল গুরুংকে স্বাগত জানাবার পরিকল্পনা নিয়েছে। পাহাড়ের স্থানে স্থানে ভরে গেছে দলের পোস্টারে। অনেকে মনে করছেন রাজ্যপালকে যেহেতু বারবার বিজেপি ঘনিষ্ঠ বলে প্রচার করে থাকে রাজ্যের শাসক দল তৃণমূল। তাই রাজ্যপালের পাহাড় সফর যাতে গুরুত্বহীন করে দেওয়া যায়, তার জন্যই বিমল গুরুংয়ের অনুগামীরা অধিক সক্রিয় উঠেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!