এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > পদ্মশিবিরে দুশ্চিন্তার কালো মেঘ? আজই কি ক্ষমতাচ্যুত হতে চলেছেন এই বিজেপি মুখ্যমন্ত্রী?

পদ্মশিবিরে দুশ্চিন্তার কালো মেঘ? আজই কি ক্ষমতাচ্যুত হতে চলেছেন এই বিজেপি মুখ্যমন্ত্রী?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশের বিভিন্ন রাজ্যে যখন বিজেপি সরকার গড়ছে, ঠিক তখনই মণিপুরে দেখা যাচ্ছে উলটপুরাণ। দেশের একের পর এক রাজ্যে যেখানে অভিযোগ উঠছে, গেরুয়া শিবির বিধানসভা দখল করে নিচ্ছে, সেখানে মণিপুরে সরকার বাঁচাতে বিজেপি সরকারকে করতে হচ্ছে আস্থা ভোট। যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে তুমুল উত্তেজনা। মণিপুর সরকার বিজেপির নেতৃত্বাধীন। সেখানে মুখ্যমন্ত্রী হিসেবে রয়েছেন এন বীরেন সিং।

আর এই এন বীরেন সিংয়ের শক্তি পরীক্ষার কারণে আজ মণিপুরে একদিনের বিধানসভার অধিবেশন বসেছে। অন্যদিকে, বিধায়ক কেনাবেচা আটকাতে আস্থা ভোটের আগে কংগ্রেস এবং বিজেপি দু’দলই তাঁদের বিধায়কদের ওপর হুইপ জারি করেছে বলে জানা গেছে। মণিপুর বিধানসভায় 60 টি আসনে এই মুহূর্তে 53 জন বিধায়ক রয়েছেন। এদের মধ্যে তিনজন বিধায়ক পদত্যাগ করেছেন। এবং দুর্নীতির অভিযোগে চারজন বিধায়ককে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, গত 17 জুন থেকে মণিপুরে এই রাজনৈতিক সঙ্কট তৈরি হয়েছে। বিজেপির ছয় বিধায়ক হঠাৎ করেই সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেন। অন্যদিকে আরো তিন বিধায়ক গেরুয়া শিবির ছেড়ে বেরিয়ে আসেন। যথারীতি মণিপুরে চাপে পড়ে যায় বিজেপি সরকার। তারপর এনপিপির চার বিধায়কের সমর্থনে অবশ্য সরকার বাঁচাতে সমর্থ হয় গেরুয়া শিবির। এই অবস্থায় রাজ্যপালের কাছে গিয়ে সরকার গড়ার আবেদন জানায় কংগ্রেস। এবং আঠাশে জুলাই বিজেপি সরকারের ওপর অনাস্থা প্রস্তাব আনে তাঁরা।

অবশেষে আজ মণিপুর বিধানসভায় হতে চলেছে বিজেপির আস্থা ভোট। বিশেষজ্ঞদের মতে, হঠাৎ করেই মণিপুরে বিজেপি সরকার হয়ে পড়েছে বেসামাল। সংখ্যাতত্ত্বের বিচারে গেরুয়া শিবির যে বেশ কিছুটা পিছিয়ে রয়েছে সে কথা অনস্বীকার্য বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এই অবস্থায় সরকার বাঁচাতে গেলে মণিপুরে আজকের আস্থা ভোটে জেতা বিজেপির কাছে রীতিমতো চ্যালেঞ্জের ব্যাপার। তাই এখন অপেক্ষা, মনিপুর বিধানসভায় কংগ্রেস বনাম বিজেপির লড়াইতে শেষ বাজি কে জেতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!