এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘পাঁচতারা হোটেল থেকে ভাত এনে দলিতের বাড়িতে খেয়েছেন অমিত শাহ’, দাবি মমতার

‘পাঁচতারা হোটেল থেকে ভাত এনে দলিতের বাড়িতে খেয়েছেন অমিত শাহ’, দাবি মমতার



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর বঙ্গ সফরে এসে গত ৬ ই নভেম্বর বাঁকুড়ার জনৈক আদিবাসীর বাড়িতে মধ্যাহ্নভোজ করেছিলেন। গতকাল সোমবার বাঁকুড়ার জনসভা থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।মুখ্যমন্ত্রী জানালেন যে, পাঁচতারা হোটেল থেকে ভাত এনে স্বরাষ্ট্রমন্ত্রী দলিত ব্যক্তির বাড়িতে ভোজন করেছেন। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে নিম্নরুচির রাজনীতি বলে আখ্যা দিল বিজেপি।

বাঁকুড়া সফরে গিয়ে গত ৬ ই নভেম্বর আদিবাসী বিভীষণ হাঁসদার পরিবারের সঙ্গে মধ্যাহ্নভোজন করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল সোমবার বাঁকুড়ার মাটিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। তিনি অভিযোগ করেছেন যে, পাঁচতারা হোটেল থেকে খাবার কিনে এনে তা স্যানিটাইজ করে দলিতের বাড়িতে ভোজন সেরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি অভিযোগ করেছেন যে, কিছু তরকারি কাটা ও রান্না করা হয়েছিল, কিন্তু সেগুলো তিনি কিছুই খাননি।

মুখ্যমন্ত্রীর মন্তব্যকে নিম্নমানের রাজনীতি বলে আখ্যা দিলো বিজেপি। বিজেপি নেতা সায়ন্তন বসু জানালেন যে, মুখ্যমন্ত্রী যা বলেছেন, তা শুনে ঘোড়াও হাসবে। স্বরাষ্ট্রমন্ত্রী একজন আদিবাসীর বাড়িতে গেছেন, তাতে দোষের কিছু নেই। কিন্তু একটি সরকারি বৈঠকে, একটি প্রশাসনিক বৈঠকে দলের কথা, রাজনীতির কথা কিভাবে বলছেন মুখ্যমন্ত্রী। তাই তিনি মুখ্যমন্ত্রীর সরকারকে অসাংবিধানিক বলে ব্যাখ্যা করলেন।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে গতকাল সোমবার মুকুটমণিপুর থেকে খাতরা যাবার সময় সরদার পাড়ার আদিবাসী গ্রামে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গ্রামবাসীদের সঙ্গে খাটিয়ায় বসে কথা বলেন তিনি। তাদের বিভিন্ন অভাব, অভিযোগ সম্পর্কে খোঁজখবর করেন তিনি। মুখ্যমন্ত্রীর কাছে পেয়ে তাঁদের অভাব-অভিযোগের কথা জানালেন বেশ কিছু আদিবাসী।

মুখ্যমন্ত্রীর বক্তব্যের জবাবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানালেন যে, যারা বিরিয়ানি খেয়ে অনশন করতেন, তাঁরা আদিবাসীর বাড়িতে ডাল ভাত খাওয়ার মর্ম বুঝবেন না। তিনি অভিযোগ করেছেন, সিঙ্গুরের অনশন মঞ্চের পেছনে বিরিয়ানির প্যাকেট রাখা থাকতো। এদিকে বিরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান বিতর্ক নিয়েও মুখ্যমন্ত্রী কটাক্ষ করেন। তিনি জানান, ভুল মূর্তিতে মাল্যদান কখনোই মেনে নেবেন না সাধারণ মানুষ।বিরসা মুন্ডার জন্মদিনে ছুটি ঘোষণা করেন তিনি।

প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে বাঁকুড়ার দুটি লোকসভা আসনেই বিজেপি জয়লাভ করেছিল। লোকসভা ভোটের নিরিখে জেলার ১২ টি বিধানসভা আসনের মধ্যে সবগুলোতেই এগিয়ে রয়েছে বিজেপি। তৃণমূল ও বিজেপি দলের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার মাঝে পরে প্রতারিত হচ্ছেন আদিবাসীরা। এমন অভিযোগ করল বাম শিবির। বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু জানালেন যে, তৃণমূল কংগ্রেস আগে যে টাকার বাণিজ্য করেছে , এখন সেটাই শুরু করেছে বিজেপি। যা মানুষের জন্য কখনই ভাল হতে পারে না।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!