এখন পড়ছেন
হোম > জাতীয় > অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুকে হত্যার সমান অপরাধ হিসেবে গণ্য আদালতের

অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুকে হত্যার সমান অপরাধ হিসেবে গণ্য আদালতের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশের করোনা পরিস্থিতিকে আরও ভয়াবহ করে তুলেছে অক্সিজেনের অভাব। অক্সিজেনের অভাবে হাসপাতালে মৃত্যু ঘটছে অসংখ্য করোনা আক্রান্তের। আবার, এর সঙ্গেই শুরু হয়েছে অক্সিজেনের কালোবাজারি। বহুমূল্য দিয়েও অক্সিজেন কিনতে নাজেহাল হতে হচ্ছে মানুষকে। প্রাণবায়ুর অভাবে বারবার ঘটছে মৃত্যু। এই পরিস্থিতিতে এলাহাবাদ হাইকোর্টের পক্ষ থেকে জানানো হলো যে, অক্সিজেনের অভাবে যদি রোগীর মৃত্যু ঘটে, তবে তা হত্যার সমান অপরাধ।

একটি জনস্বার্থ বিষয়ক মামলার শুনানিতে অক্সিজেনের অভাবে মৃত্যু প্রসঙ্গে এই ধরনের বক্তব্য রেখেছে এলাহাবাদ হাইকোর্ট। এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি অজিত কুমার ও বিচারপতি সিদ্ধার্থ বর্মার নেতৃত্বাধীন বেঞ্চের নির্দেশে স্পষ্ট ভাবে জানানো হলো যে, করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহের দায়িত্ব যাদের ওপর বর্তেছে, তারাই অক্সিজেনের সংকট তৈরি করছে। তাদের কার্যকলাপকে উদ্দেশ্য করে আদালতের পক্ষ থেকে জানানো হলো যে, অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু গণহত্যার মতো অপরাধ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এলাহাবাদ হাইকোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গত রবিবার মিরাট মেডিকেল কলেজের ট্রমা বিভাগে অক্সিজেনের অভাবে আইসিইউতে থাকা ৫ জন রোগীর মৃত্যু হয়। মিরাটের অপর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি নেয়া হয়নি রোগীদের। আবার লখনউয়ের একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় পাওয়া গেছে। কিন্তু উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, অক্সিজেনের ঘাটতি রাজ্যে নেই। কিন্তু এই দাবির ভিন্ন চিত্র রাজ্যে দেখা যাচ্ছে।

মিরাট ও লখনউয়ের জেলাশাসককে ঘটনার বিষয়ে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের পক্ষ থেকে প্রশ্ন করা হয়েছে যে, মানুষকে কিভাবে এমন করে মরতে দেয়া হচ্ছে? মেডিকেল সাইন্স যখন এতটা আধুনিক হতে হয়েছে যে, হৃদপিণ্ড প্রতিস্থাপন, মস্তিষ্কের অস্ত্রোপচার এখন সর্বত্র সম্ভব হচ্ছে। আদালতের নির্দেশ, পরিস্থিতি সামাল দিতে জরুরি পদক্ষেপ সরকার গ্রহণ করুক প্রশাসন। দুই জেলার জেলাশাসক কে ৪৮ ঘণ্টার মধ্যে অক্সিজেনের অভাবে মৃত্যুর তদন্ত করে এর রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুনানির সময়ও তাঁদের আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!