এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > অপেক্ষার অবসান- ঘোষণা হল একুশের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ

অপেক্ষার অবসান- ঘোষণা হল একুশের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এতদিন যেদিকে তাকিয়ে লড়াইয়ের গুটি সাজাচ্ছিল বাংলার রাজনৈতিক দলগুলি অর্থাৎ বাংলা দখলের লড়াইয়ের প্রস্তুতি চলছিল, সেই অপেক্ষার অবসান করে ফাইনাল কাউন্টডাউন শুরু। আজ নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল পশ্চিমবঙ্গের ভোটের নির্ঘণ্ট। শুধু পশ্চিমবঙ্গই নয়, পশ্চিমবঙ্গ সহ আরো পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গেল আজ। স্বাভাবিকভাবেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিকে এই মুহূর্তে টানটান উত্তেজনা।

শুক্রবার নয়াদিল্লির বিজ্ঞান ভবনে বিকেল সাড়ে চারটের সময় সাংবাদিক বৈঠকে বসেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। তিনি জানিয়ে দেন এবার বাংলার নির্বাচন হবে 8 দফায়। প্রথম দফায় ভোট গ্রহণ শুরু হবে 27 শে মার্চ। এরপর  6 ই এপ্রিল, 10 এপ্রিল, 17 ই এপ্রিল, 22 এপ্রিল, 26 শে এপ্রিল ও 29 শে এপ্রিল যথাক্রমে দ্বিতীয়,তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফায় ভোট সম্পূর্ণ হবে। সম্পূর্ণ ভোটগ্রহণের শেষে ফলাফল জানা যাবে দোসরা মে।

জানা গিয়েছে, প্রথম দফায় পশ্চিমবঙ্গে 27 শে মার্চ ভোটগ্রহণ শুরু হবে পাঁচটি জেলার 30 টি আসনে। যার মধ্যে রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর পার্ট ওয়ান এবং পূর্ব মেদিনীপুর পার্ট ওয়ান। স্বাভাবিকভাবেই এই জেলাগুলি এবারের নির্বাচনে যথেষ্ট গুরুত্বপূর্ন বলে মনে করা হচ্ছে। দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে 1 লা এপ্রিল। এই দফায় চারটি জেলার 30 টি আসনে ভোটগ্রহণ হবে। 


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যে যে জেলায় এই দফায় ভোট হবে, সেগুলি হল- বাঁকুড়া পার্ট টু, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর পার্ট টু এবং দক্ষিণ 24 পরগনার পার্ট ওয়ান। তৃতীয় দফায় ভোট গ্রহণ হবে 6 ই এপ্রিল। এই দফায় 31 টি বিধানসভায় ভোটগ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে হাওড়া, হুগলি পার্ট ওয়ান এবং দক্ষিণ 24 পরগনা পার্ট 2 থাকবে। 

এছাড়াও আরো বেশ কিছু আসনে ভোট গ্রহণ চলবে। বাকি জেলাগুলিতে পরপর ভোটগ্রহণ হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি এবারের ভোটে করোনা পরিস্থিতি মাথায় রেখে বুথের সংখ্যা বাড়িয়ে দেওয়া হয়েছে। ভোটের দিনক্ষণ ঘোষণা হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রাজনৈতিক মহলে। পাশাপাশি শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে সবকটি দলে। এবার দেখার ফাইনাল ম্যাচ জিতে বাংলার দায়িত্ব কে গ্রহণ করে!

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!