এখন পড়ছেন
হোম > জাতীয় > অনলাইন গেমিং সংস্থার হয়ে বিজ্ঞাপনী প্রচার করে বিপাকে সৌরভ-ও বিরাট

অনলাইন গেমিং সংস্থার হয়ে বিজ্ঞাপনী প্রচার করে বিপাকে সৌরভ-ও বিরাট



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – যেকোনো তারকারা সাধারণ মানুষের জীবনে যথেষ্ট প্রভাব রাখে বলেই মনে করেন বিশেষজ্ঞরা। আর তাই একটা বড় অংশের মানুষকে যে কোনো বিষয়ে প্রভাবিত করার জন্য তারকাদের সাহায্য নেওয়া হয় বলেই দেখা গেছে। মূলত বর্তমানে যেকোনো কিছুর বিজ্ঞাপন থেকে শুরু করে করোনা সতর্কতা প্রচার পর্যন্ত তারকাদের সাহায্য নিতেই দেখা গেছে।

তবে সম্প্রতি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে নিজেদের ক্ষমতার অপব্যবহার করায় মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চকে তিরস্কার করতে দেখা গিয়েছিল। কারণ তাঁদের অভিযোগ ছিল দু’‌জনই অনলাইন গেমিং সংস্থার হয়ে বিজ্ঞাপনী প্রচার করেছিলেন। আর যা নিয়ে অভিযোগ আনতে দেখা গিয়েছিল আদালতকে।

বস্তুত, মার্চ মাস থেকে করোনা পরিস্থিতিতে দেশ জুড়ে যে লকডাউন শুরু হয়, তাতে যুবসমাজের অনলাইন গেমের প্রতি আসক্তি বেড়ে যেতেই দেখা যায়। আর এরই মধ্যে সৌরভ, বিরাট, ধোনি, শচীনের মতো তারকাদের অনলাইন ফ্যান্টাসি গেমের বিজ্ঞাপনের মুখ হতে দেখা গিয়েছিলেন। যার ফলে সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে অনলাইন গেমের যাবতীয় ভিউয়ারশিপ রেকর্ড ভেঙে যেতে দেখা যায়।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর সেই সঙ্গেই এই বিষয়কে কেন্দ্র করে প্রতারণা ও আত্মহত্যার ঘটনা বেড়ে গিয়েছিল বলে জানা যায়। আর সম্প্রতি সেই বিষয়টিতে তামিলনাড়ু সরকার রাশ টানতে চায় বলেই জানা গেছে। তথ্য সূত্রে জানা গেছে, দু’‌জনকেই সমন পাঠানো হয়েছিল। তারপরই নিজেদের তারকা ইমেজের অপব্যবহার করার জন্য তিরস্কার করা হয় তাঁদেরকে।

তবে এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই তামিলনাড়ু সরকারকে রাজ্যে অনলাইন গেমিং অ্যাপ নিষিদ্ধ করার জন্য অর্ডিন্যান্স জারি করতে দেখা গেছে। যেখানে অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গনা সরকারও একই উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে। এই ঘটনার পর একটি প্রেস বিজ্ঞপ্তিতে তামিলনাড়ু সরকারের তরফে জানানো হয়েছে যে, অনলাইন গেমের জন্যই চেন্নাইয়ের সাধারণ মানুষ, বিশেষ করে তরুণরা প্রতারণার শিকার হচ্ছে।

সেইসঙ্গে অনেকেই আত্মহত্যা করেছেন বলেও জানান হয়েছে। তাই আত্মহত্যার এই ঘটনা বন্ধ করার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষকে সুরক্ষা দেওয়ার জন্যই এই অর্ডিন্যান্সটি আনা হয়েছে বলে জানান হয়েছে। শুক্রবার রাতে রাজ্যপাল এই অর্ডিন্যান্সে সই করেছেন বলেও জানা যায়। সেইসঙ্গে এই নিষেধাজ্ঞা অমান্য করলে ৫০০০ টাকা জরিমানা এবং সেই সঙ্গে ৬ মাসের জেলও হতে পারে বলেই জানা গেছে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!