এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যের শিক্ষা ব্যাবস্থাকে olx এ বেঁচে দিয়েছে তৃনমূল, দাবি সিপিএমের

রাজ্যের শিক্ষা ব্যাবস্থাকে olx এ বেঁচে দিয়েছে তৃনমূল, দাবি সিপিএমের



বর্তমানে যত কান্ড রাজ্যের কলেজ বিশ্ববিদ্যালয়গুলিতে। একের পর এক ছাত্র ভর্তিতে তোলাবাজির অভিযোগ আসায় রিতীমত অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্য সরকার ও তৃনমূল কংগ্রেসকে। গতকালই এ ব্যাপারে রাশ টানতে তৃনমূল ছাত্র পরিষদের রাজ্য সভানেত্রী জয়া দত্তকেও তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ভর্তি ব্যাবস্থার তদারকি চরতে মাঠে নামতে হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রীকে। আর এই ঘটনা নিয়ে প্রতিবাদ করা তো দূরঅস্ত , বেশ কিছুদিন ধরেই সোশাল নেটওয়ার্কিং সাইটেই নিজেদের আন্দোলন সীমাবদ্ধ রেখেছিল সিপিআইমের ছাত্র সংগঠন এসএফআই।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু অবশেষে ঘুম ভাঙল তাদের, বৃহস্পতিবার ভর্তিতে তোলাধাজির সবথেকে বেশি অভিযোগ থাকা কোলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে এসএফআইয়ের রাজ্য সভাপতি সৃজন চক্রবর্তীর নেতৃত্বে একদল সমর্থক বিক্ষোভ দেখায়। সূত্রের খবর, এই বিক্ষোভে সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে পোড়ানো হয় মুখ্যমন্ত্রী কুশপুতুলও। সেখানেই সিপিএমের ছাত্র সংগঠন স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া রাজ্য সভাপতি সৃজন চক্রবর্তী অভিযোগ করেন, “রাজ্যের শিক্ষাব্যাবস্থাকে olx এ বিক্রি করে দিয়েছে তৃনমূল ছাত্র পরিষদ। কলেজগুলিতে অনার্স ও পাশের আসন যেভাবে বিক্রি করা হচ্ছে, তাতে এ রাজ্যে শিক্ষা বলে আর কিছু নেই।” রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, দীর্ঘদিন ধরেই তেমন ভাবে লড়াইয়ের ময়দানে নামতে দেখা যায়নি সিপিএমের এই ছাত্র সংগঠনকে। এদিন ছাত্র ভর্তিতে তোলাবাজদের রমরমা ইস্যুকে কেন্দ্র করে রাজ্যের তৃনমূল সরকারের বিরুদ্ধে ফের মাঠে নামল তাঁরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!